রূপগঞ্জে

মাদক ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হামলা ও অগ্নিসংযোগ, আহত ৬ 

শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ৬:১৩ অপরাহ্ণ

মাদক ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হামলা ও অগ্নিসংযোগ, আহত ৬ 
apps

 নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদক ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হামলা ও দুইটি ঘরসহ একটি দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। এতে আহত হয়েছে ৬জন। শুক্রবার (১২ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে উপজেলার গোলাকান্দাইল এলাকায় অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর আগে ১০ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে বাড়ি ঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এতে আহত হয় দু’পক্ষের ৬জন। আহতরা হলেন, দেলোয়ার বাহিনীর ইলিয়াস(২৮) পিতা আলমগীর,সুমন(২৬) পিতা মিছির আলী, রাজন(১৭) পিতা দেলোয়ার হোসেন, শরিফ(২১)পিতা জয়নাল। এছাড়া ফারুক বাহিনীর আহতরা হলেন, সাবানা(৪২) স্বামী ফারুক, হারুন মিয়া(৫৩) পিতা মৃতু আব্দুর রহমান মিয়া।স্থানীয়দের অভিযোগ, এই ঘটনাটি ঈদের আগে থেকেই চলে আসছে। এক পক্ষ দেলোয়ল বাহিনী আর অপর পক্ষ ফারুক বাহিনী। থেমে থেমে ঈদের আগে থেকে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে আসছে। এতে ক্ষতির মুখে পড়ছেন ব্যবসায়ীসহ স্থানীয়রা। এমনকি মসজিদে গিয়ে নামাজ পড়তেও ভয় পাচ্ছে স্থানীয়রা।কেননা এই দুই বাহিনীর বাড়ির মাঝখানেই মসজিদ। তাদের তাণ্ডবে স্থানীয়রা আতঙ্কে রয়েছেন বলে জানান তারা। নাম না বলার শর্তে একজন ব্যবসায়ী বলেন, ফারুকের বাড়ি থেকে দেলোয়ার বাহিনীর লোকজন প্রতিদিন মাদক কিনে খেতেন। তাদেরকে দামে কম দিতে হতো।

কম দামে মাদক দিতে রাজী না হওয়ায় প্রথমে ঝগড়া সৃষ্টি হয়। সেই ঝগড়া এখন পর্যন্ত।দেলোয়ার বলেন, আমি এই গ্রামে মাদক ব্যবসা চাই না। তাই আমার লোকজনের উপর হামলা চালাচ্ছে এবং মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসাতে চাচ্ছে। এদিকে ফারুক বলছেন, আমরা মাদক ব্যবসা করি না। আমরা নতুন বিল্ডিং নির্মাণ করছি দেলোয়ার সেইখানে বাঁধা দিচ্ছে এবং চাঁদা দাবি করছে। তার দাবিকৃত চাঁদা দিতে রাজি না হওয়ায় আমাদের বাড়ি-ঘরে হামলা এবং আমাদের লোকজনের উপর আক্রমণ চলাচ্ছে।সর্বশেষ গত রাতে আমাদের দুইটি বাড়ি এবং একটি দোকানে আগুন লাগিয়ে দিয়েছে দেলোয়ার বাহিনী। এ বিষয়ে ভূলতা পুলিশ ফাঁড়ির এসআই দেলোয়ার হোসেন বলেন, শুক্রবার ১২ আগস্ট রাত ২টার দিকে গোলাকান্দাইল এলাকায় ফারুকের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুলিশ সেখানে গিয়ে দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়।

পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।এর আগে একই বাড়িতে ১০ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার ১২ আগস্ট বেলা সাড়ে ১২টার দিকে একটি সূত্রে জানা যায়, আবারও দেলোয়ার বাহিনী এবং ফারুক বাহিনী আক্রমণের প্রস্তুতি নিয়েছে।পরে পুলিশ ঘটনাস্থলে পৌছালে ফারুক বাহিনীর লোকজন ক্ষিপ্ত হয়ে আমার উপর আক্রমণ করার চেষ্টা করে ও অকট্য ভাষায় গালাগালি করে। মূলত মাদক বেচা-কেনা নিয়ে ঈদের আগে থেকে এই দুই বাহিনীর মধ্যে দ্বন্দ্ব চলছিল। এ বিষয়ে পুলিশ বাঁধা দিতে গেলে উল্টো পুলিশকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানির চেষ্টা করে বলে জানান তিনি।

Development by: webnewsdesign.com