মময়মনসিংহে ইটভাটা মালিকদের সাথে মতবিনিময় সভা

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | ৬:৩২ অপরাহ্ণ

মময়মনসিংহে ইটভাটা মালিকদের সাথে মতবিনিময় সভা
apps

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মময়মনসিংহ পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের পরিচালকের কক্ষে ময়মনসিংহ সদর উপজেলার ইটভাটা মালিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মময়মনসিংহ পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ফরিদ আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন, ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপ পরিচালক মিহির লাল সরদার ও পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ। মতবিনিময় সভায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ ইং (সংশোধিত ২০১৯ ইং) অনুযায়ী বৈধভাবে ইটভাটা স্থাপন ও পরিচালনার নির্দেশনা প্রদান করা হয় এবং পাশাপাশি অবৈধ ইটভাটার কার্যক্রম সম্পূর্ন বন্ধ করে উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপন ও ব্লক ইটের ব্যবহার বাড়ানোর পরামর্শ প্রদান করা হয়।

অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠানের পাশে এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশন- এর মধ্যে ও ১ কিলোমিটার সীমানার মধ্যে সকল অবৈধ ইটভাটার কার্যক্রম সম্পূর্ন বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলার ইটভাটার মালিক সমিতির সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সুরুজ, সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম-সহ অন্যান্য ইটভাটার মালিকগণ।

Development by: webnewsdesign.com