বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্করকে ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায়

সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৪:২৭ অপরাহ্ণ

বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্করকে ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায়
apps

সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের অভিভাবক প্রবীণ নাট্য সংগঠক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়নাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন দীর্ঘদিনের সহকর্মী, সাংস্কৃতিক কর্মী, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে তার মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হলে সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি এই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা হয়। এরপর জোহরের নামাজের শেষে হজরত শাহ জালালের মাজারে জানাযার নামাজ পর তাকে দরগাহ গোরস্থানে সমাহিত করা হয়।

এর আগে কিডনিজনিত জটিল রোগে আক্রান্ত হয়ে রবিবার রাত সোয়া ৯টায় সিলেটের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন একাত্তরে রণাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

১৯৬২ ইংরেজি সালে প্রসাদ বিশ্বাস রচিত ‘পরাজয়’ নাটক নিয়ে নিজাম উদ্দিন লস্কর ময়নার মঞ্চ অভিনয় শুরু হয়। এর পর একে একে টিভি নাটক, রেডিও নাটক, চলচ্চিত্র এ তিন মাধ্যমেই অভিনয় করেছেন তিনি। রেডিও, টিভি নাটক ও মঞ্চনাটক মিলে প্রায় শতাধিক নাটকের নাট্যকার নিজাম উদ্দিন লস্কর ময়না এক টানা ১০ বছর সিলেট জেলা শিল্পকলা একাডেমির নাটকের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে সিলেটের প্রগতিশীল রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

Development by: webnewsdesign.com