বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে রাজশাহীতে ২১শে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে রাজশাহীতে ২১শে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ
apps

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে রাজশাহীতে একুশে আগস্ট ভয়াবহতম গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী পালন করছে।এ উপলক্ষে রোবাবর সাকলে রাজশাহী মহানরগ আওয়ামী লীগ সূর্যদয়ের সাথে সাথে দলীয় কার্যাললে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিত, কালোপতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারন করে। সকাল সাড়ে ১০ টার দিকে দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত বেদিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন গ্রেনেড হামলায় নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

এসময় রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।অপরদিকে বেলা ১১ টার দিকে রাজশাহী জেলা আওয়ামী লীগ মহানগরীর অলকার মোড় দলীয় কার্যালয়ে নিহতের স্মরনে আলোচনা সভা ও দোয়া মহফিল করে।রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার সঞ্চলনায় সভায় আরো উপস্থিত ছিলেন, লা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন, সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, অ্যডভোকেট শরিফুল ইসলাম শরিফ, রিয়াজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, আলফোর রহমান, সদস্য জিনাতুল নেছা তালুকদার। বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সম্মানিত সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণা, সাংগঠনিক সম্পাদক এ.কে.এম আসাদুজ্জামান আসাদ।

এ্যাড. মোঃ আব্দুস সামাদ এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক প্রফেসর ডাঃ চিন্ময় কান্তি দাস, দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মোঃ এজাজুল হক মানু, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ মাহবুবুর রহমান, উপ-দপ্তর সম্পাদক মোঃ আব্দুল মান্নান,, এ্যাড. নাসরিন আক্তার মিতা এবং আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সকল সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের সর্বস্তরের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ ৯ টি উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।আলোচনা সভায় নেতারা, ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার উপর বিএনপি-জামায়াত জোট সরকারের সহায়তায় ও হাওয়া ভবনের নায়ক তারেক রহমানের মদদে যে হত্যার পরিকল্পণা ও শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা করা হয়েছিলো তাদের সকলের বিচার এবং সেই হত্যা মামলায় তারেক রহমান যাবৎজীবন কারাদন্ড প্রাপ্ত আসামী তাকে দেশে ফিরিয়ে নিয়ে আসার দাবি জানান।বিকেলে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

Development by: webnewsdesign.com