বাউফলে জাল সনদে ৩০ বছর প্রধান শিক্ষকতা!

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ৬:৪৫ অপরাহ্ণ

বাউফলে জাল সনদে ৩০ বছর প্রধান শিক্ষকতা!
apps

বাউফলের একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাল সনদ দিয়ে ৩০ বছর পর্যন্ত প্রধান শিক্ষকের দায়িত্বসহ সকল ধরণের সুযোগ সুবিধা গ্রহণ করে আসছেন বলে তথ্য পাওয়া গেছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, বাউফলের নওমালা ইউনিয়নের ১৮৫ নং নয়ারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহানুর হোসেন ১৯৮৯ সালের ১ জানুয়ারি তৎকালিন নয়ারহাট রেজিষ্টার্ড প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। সরকারি বিধান অনুযায়ি প্রধান শিক্ষক পদে যোগদানের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে এসএসসি, এইচএসসি এবং স্নাতক পর্যায়ের পরীক্ষায় যে কোন একটিতে দ্বিতীয় বিভাগে পাস করতে হবে।

কিন্তু মো. শাহানুর হোসেন ওই তিনটি পরীক্ষায়ই তৃতীয় বিভাগে উত্তীর্ণ হয়েছিলেন। কিন্তু তিনি এসএসসির সনদ জাল করে দ্বিতীয় বিভাগ দেখিয়ে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এমনই অভিযোগের কানাঘুষায় ২০১৯ সালের ২৫ নভেম্বর ইসমাইল হোসেন নামের এক ব্যাক্তি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে মো. শাহানুর হোসেনের বিরুদ্ধে সনদ জাল করার লিখিত অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্তে নামেন। তদন্তে মো. শাহানুর হোসেন এসএসসির সনদ জাল করেছেন বলে প্রমানিত হয়। বাউফল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রিয়াজুল হক জানান, বরিশাল বিভাগীয় উপপরিচালকের নির্দেশনা মোতাবেক চলতি মাস থেকেই ওই শিক্ষকের বেতনভাতা বন্ধ করা হচ্ছে এবং তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Development by: webnewsdesign.com