বরিশা‌লে শর্ত ভঙ্গ করে বহুতল ভবন নির্মাণের দায়ে জ‌রিমানা

বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০ | ৫:০৪ অপরাহ্ণ

বরিশা‌লে শর্ত ভঙ্গ করে বহুতল ভবন নির্মাণের দায়ে জ‌রিমানা
apps

বরিশাল নগরীতে প্ল্যানের (নকশা) শর্ত ভঙ্গ করে বহুতল আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণকাজ শুরু করার দায়ে ৪ ব্যক্তি ও তাদের গংদের ৬৪ লাখ ৯৭ হাজার ২৮০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযুক্তদের আগামী ৭ কার্য দিবসের মধ্যে জরিমানার সমুদয় টাকা বরিশাল সিটি কর্পোরেশন অফিসের তহবিলে জমা প্রদানের জন্য চিঠি পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) কর্পোরেশনের জনসং‌যোগ দপ্তর জানায়, নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের নবগ্রাম রোডের এম.এ জলিল সড়কের আজিজ রহিম গং প্ল্যানের শর্ত ভঙ্গ করে বিধি বর্হিভূতভাবে ১৪ তলার আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণকাজ শুরু করেন। বিষয়টি সিটি কর্পোরেশনের দৃষ্টিগোচর হলে ইমারত বিধিমালা ভঙ্গের দায়ে তাদেরকে মোট ২৫ লাখ ৪৫ হাজার ৭১২ টাকা জরিমানা করা হয়েছে।

একই সড়কের রেজিন উল কবির গং প্ল্যানের শর্ত ভঙ্গ করে বহির্ভূতভাবে ১০ তলা আবাসিক ভবন নির্মাণকাজ শুরু করেছেন। এজন্য তাদেরকে ১১ লাখ ৮৩ হাজার ৯৫২ টাকা জরিমানা করা হয়েছে।

একইভাবে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের কালিশ চন্দ্র রোডের বিধান মজুমদার গং প্ল্যানের শর্ত ভঙ্গ করে ৯তলা আবাসিক ভবন নির্মাণ করেছেন। এর জন্য তাদেরকে ৪ লাখ ৮৬ হাজার ৯৯২ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ১৩ নম্বর ওয়ার্ডের সিঅ্যান্ডবি রোডের পূর্ব পাশের ১নং পুল সংলগ্ন এলাকার মো. আবদুল হাই গং ১৫ তলার আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণকাজ শুরু করেছেন। এর জন্য তাদেরকে ২২ লাখ ৮০ হাজার ৬২৪ টাকা জরিমানা করা হয়েছে।

কর্পোরেশনের সূত্র আরো জানায়, উল্লেখিত ওই সব ব্যক্তিদের প্ল্যানের শর্ত ভঙ্গ করে ভবন নির্মাণের দায়ে জরিমানা করে টাকা আদায়ে ১৫ সেপ্টেম্বর চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে জরিমানার সমুদয় টাকা আগামী ৭ কার্য দিবসের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের তহবিলে জমা প্রদান করতে বলা হয়েছে।

Development by: webnewsdesign.com