তারাকান্দায় যানজট সামলাতে ওসি’র ভূমিকা প্রশংসনীয়

বুধবার, ২৭ জানুয়ারি ২০২১ | ৭:৪৬ অপরাহ্ণ

তারাকান্দায় যানজট সামলাতে ওসি’র ভূমিকা প্রশংসনীয়
apps

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় যানজট নিরসনে তারাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃআবুল খায়ের এর দিক নির্দেশনায় ও পথচারীদের সামলাতে ব্যস্ত ‘ থানা পুলিশ’। সকাল ১০টা থেকে দুপুর ফের বিকেল থেকে রাত পর্যন্ত চলছে যানজট নিরসনের চেষ্টা।

তারাকান্দা বাসট্যান্ড এর বিগত কিছু দিন পূর্বে চিত্র ছিলো ভিন্ন। যানজটের সমস্যা পাহাড় প্রমাণ। ওই গন্ডি থেকে পথচারী ও যাত্রীদের সস্তির নিঃশ্বাস দিতে ময়মনসিংহের তারাকান্দা মহাসড়কে যানজট নিরসনে পদক্ষেপ নেন তারাকান্দা থানার অফিসার ইনচার্জ।

বড় বাস ও শ্যামলী বাংলাসহ গাড়ী চালকদের তাদের যাত্রীচাউনির সামনে অবস্থান করেদেন। ধৌবাউড়া স্কুল রোড় এর বাস ও অটো সিএনজি গাড়ীদের বাসট্যান্ড এর চার রাস্তা মোর হতে পুশু হাসপাতালের সমনে ব্যবস্থা করে দেন এবং ময়মনসিংহ সিএনজিগামী যাত্রীদের থানা গেইট এর সামনে অবস্থান করে দেন।

তবে তারাকান্দা হতে বালিয়া বাজার এর সিএনজি নির্ধারিত জায়গা না থাকায় এলোমেলো ভাবে সিএনজি চালকরা জানযট সৃষ্টি করতো। বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েক ঘন্টা পূর্বে পোস্ট করার পরে তারাকান্দা থানার অফিসার ইনচার্জ এর দৃষ্টি গোচরে আসে।

পরে তিনি ওই খেটে খাওয়া সিএনজি চালকদের কথা ভেবে সন্ধ্যার পরে সরেজমিন ঘুরে জায়গা করে দেন । তবে সড়ক ও জনপথের রাস্তার কাজ চলমান থাকায় অপাতত ওই ব্যবস্থা নিয়েছেন।

বালিয়া বাজারের সিএনজির নির্ধারিত জায়গা করে দিবেন বলে ঠিক করেছেন। দীর্ঘ দিন যাবৎ মুক্তি যোদ্ধা ভবন এর উত্তর পাশে একটি বিশাল খাস জায়গা কিছু ব্যাক্তি ইট ও বালুর ব্যবসা করে দখলে রেখেছে। ওই জায়গাতে বালিয়া ষ্টেশন করে দিবেন আশ্বাস দেন। আর ওই যুগান্তরী পদক্ষেপে তারাকান্দা বাসট্যান্ড এলাকায় যানজট নিরসনের অবসান ঘটবে বলে আসা করেন সচেতন মহল জনগন।

Development by: webnewsdesign.com