জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ সাংস্কৃতিক প্রতিয়োগিতায় মোহাম্মদ নাসিম চালিতাডাঙ্গা মহিলা কলেজ সেরা

রবিবার, ১৪ মে ২০২৩ | ৯:২৪ অপরাহ্ণ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ সাংস্কৃতিক প্রতিয়োগিতায় মোহাম্মদ নাসিম চালিতাডাঙ্গা মহিলা কলেজ সেরা
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ সাংস্কৃতিক প্রতিয়োগিতায় মোহাম্মদ নাসিম চালিতাডাঙ্গা মহিলা কলেজ সেরা
apps

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে সিরাজগঞ্জের কাজিপুরে সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে। গত১৩ই মে শনিবার সকাল ১০ঘটিকায় উপজেলা পরিষদ আদর্শ একাডেমির বিভিন্ন কক্ষে দিনব্যাপী হামদে নাত, ক্বেরাত, কবিতা আবৃত্তি,বক্তব্য, রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।অনুষ্ঠানটির আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কাজিপুর ।উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীও উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার অনুষ্ঠানের উদ্ধোধন ঘোষণা করেন। বিভিন্ন ইভেন্টে অংশ নেওয়া কার্যক্রম সার্বিক তদারকি করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার আতিকুর রহমান, কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ এর প্রভাষক আলামিন,আদিলুজ্জামান, আমিনা মনসুর ডিগ্রি কলেজ এর সহকারী অধ্যাপক আব্দুল জলিল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সেলিম রেজা ও জাহাঙ্গীর আলম।

উক্ত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ সাংস্কৃতিক প্রতিযোগীতায় উপজেলা পর্যায়ে সেরা (কলেজ) হয়েছে মোহাম্মদ নাসিম চালিতাডাঙ্গা মহিলা ডিগ্রি কলেজ। এ কলেজ থেকে উপজেলা পর্যায়ে রবীন্দ্র সঙ্গীত,নজরুল সঙ্গীত এবং দেশাত্মবোদক গানে প্রথম হয়েছে মোছাঃমনিরা মতিন চৈতি।মোছাঃমুক্তা খাতুন লোক সঙ্গীতে প্রথম হয়েছে।ইংরেজি বক্তব্যে প্রথম হয়েছে মোছাঃ তানজিলা খাতুন এবং কবিতায় প্রথম হয়েছে মোছাঃ ফারজানা আক্তার রিমু।উল্লেখ অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক যোগদানের পর থেকেই হাটি হাটি পা পা করে আলোর পথ দেখতে চলছে।

তার নেতৃত্বে প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্টান টি নারী শিক্ষা বিস্তার ঘটতে ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে।এ বিষয়ে অধ্যক্ষ আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক বলেন,মান সম্মত শিক্ষা পরিবেশ বজায় রাখার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমগুলো ও নৈতিক শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মানোন্নয়নে কাজ করে যাচ্ছি। আগামী দিনে এ প্রতিষ্ঠানের সুনাম অর্জন করতে চেষ্টা চালিয়ে যাবো।

Development by: webnewsdesign.com