জবি প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে নির্বাচন করলো ব্যবসায়ীরা

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১:৪৩ অপরাহ্ণ

জবি প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে নির্বাচন করলো ব্যবসায়ীরা
apps

করোনার কারণে বন্ধ ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সকল ক্লাস-পরীক্ষা। এসুযোগে ফাঁকা ক্যাম্পাসে নির্বাচন করেছে একটি ব্যবসায়ী সংগঠন। প্রথমে বিশ্ববিদ্যালয়ের কর্তাব্যক্তিরা নির্বাচন করতে দেওয়া হবে না বললেও, তাদের হম্বিতম্বিই সাড় হলো দিনশেষে।

জানা যায়, শনিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ও বিশ্ববিদ্যালয়ের অধিনস্থ পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের হলরুমে বৃহত্তর নোয়াখালী গার্মেন্টস এক্সেসোরিজ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর আগে প্রশাসনকে না জানিয়েই স্কুলের অধ্যক্ষ মনির হোসে হলরুম ব্যবসায়ীদের নির্বাচনের জন্য ভাড়া দিয়ে দেয়,যার ফলে পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ফাঁকা ক্যাম্পাস নির্বাচনী ব্যানার ফেস্টুনে সয়লাব হয়ে যায়। এ নিয়ে গণমাধ্যমে খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়,নির্বাচন বন্ধে তারা পদক্ষেপ নিবে, আর করোনার কারনে ক্যাম্পাস যেহেতু বন্ধ,তাই এই সময়ে ক্যাম্পাসে সব সভা-সমাবেশও বন্ধ । কিন্তু তারপরও শনিবার প্রশাসনের অনুমতি নিয়েই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এবিষয়ে কথা বলতে প্রশাসনের কর্তাব্যক্তিদের সাথে কথা বলা হলে তারা চোরপুলিশ খেলা শুরু করেন, একজন অন্যজনকে ফোন দিতে বলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মোস্তফা কামালকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, রেজিস্ট্রার এর সাথে যোগাযোগ করার জন্য।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই বিষয়ে প্রক্টর ও ট্রেজারার এর সাথে যোগাযোগ করুন, আমি এ বিষয়ে অবগত নই।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে এ বিষয়ে ফোনে জিজ্ঞেস করা হলে তিনি জানান, স্কুল কর্তৃপক্ষ এপ্লিকেশন নিয়ে এসেছিলো, শুধুমাত্র এবারের জন্য অনুমতি দেয়া হয়েছে। সামনে আর দেয়া হবে না।

Development by: webnewsdesign.com