চৌগাছার কপোতাক্ষী, বিশ্বাস ও ডক্টরস ডায়াগনস্টিকের কার্যক্রম বন্ধ ঘোষণা

শনিবার, ২৮ নভেম্বর ২০২০ | ১২:০০ অপরাহ্ণ

চৌগাছার কপোতাক্ষী, বিশ্বাস ও ডক্টরস ডায়াগনস্টিকের কার্যক্রম বন্ধ ঘোষণা
apps

যশোরের চৌগাছা উপজেলার বিশ্বাস ডায়াগনস্টিক, ডক্টরস ডায়াগনস্টিক ও কপোতাক্ষী ক্লিনিকের ডায়াগনস্টিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন পরিদর্শনে গিয়ে নানা অনিয়ম ও ত্রুটির কারণে এই বন্ধ ঘোষণা দেন। লাইসেন্স না পাওয়া বন্ধ কার্যক্রম চালু করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সিভিল সার্জন জানান, এর আগে গত আগস্ট মাসে কপোতাক্ষী ক্লিনিকের ডায়াগনস্টিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছিলো স্বাস্থ্য বিভাগ। কিন্তু মালিক পক্ষ গোপনে কার্যক্রম পরিচালনা করছিলেন।

সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আরিফুজ্জামান জানিয়েছেন, স্বাস্থ্য অধিদফতরের লাইসেন্স ছাড়াই নানা অনিয়মের মধ্য দিয়ে পরিচালিত হয়ে আসছে বিশ্বাস ডায়াগনস্টিক, ডক্টরস ডায়াগনস্টিক ও কপোতাক্ষী ক্লিনিকের ডায়াগনস্টিক কার্যক্রম। মালিকপক্ষ প্যাথলজিক্যাল পরীক্ষা নিরীক্ষার নামে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে লুফে নিচ্ছে হাজার হাজার টাকা। লাইসেন্সের জন্য আবেদনের প্রেক্ষিতে শুক্রবার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনের নেতৃত্বে একটি টিম প্রতিষ্ঠানগুলো পরিদর্শনে যান। পরিদর্শনের সময় নানা অনিয়ম ও ত্রুটির কারণে তিনটি প্রতিষ্ঠানের ডায়াগনস্টিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

এসময় অনিয়ম ও ত্রুটি সংশোধন করে লাইসেন্স করার জন্য মালিকপক্ষকে ৭ দিনের সময় দিয়েছেন সিভিল সার্জন। অন্যথায় ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হবে। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, যশোর জেলায় অবৈধভাবে কোন হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা সুযোগ দেয়া হবে না। সরকারী নিয়মনীতির মধ্যে থেকেই প্রতিষ্ঠান চালাতে হবে। জেলার প্রতিটি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিভাগের নজর রয়েছে। সিভিল সার্জন আরও জানান, গত আগস্টে স্বাস্থ্য বিভাগের একটি টিম অভিযান চালিয়ে চৌগাছার কপোতাক্ষী ক্লিনিকের ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করে।

এর কয়েক দিন পরে ক্লিনিক্যাল কার্যক্রম পরিচালনা করার মৌখিক অনুমোদন দেয়া হলেও ডায়াগনস্টিক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। কিন্তু মালিকপক্ষ গোপনে প্যাথলজিক্যাল পরীক্ষা নিরীক্ষা চালু রেখেছিলো শুক্রবার কপোতাক্ষী ক্লিনিকের ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম ফের বন্ধ ঘোষণা করা হয়। এবার নির্দেশ অমান্য করলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Development by: webnewsdesign.com