গাজীপুরে প্যাকেটজাত মাংস জব্দ,জরিমানা

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ | ৮:০২ অপরাহ্ণ

গাজীপুরে প্যাকেটজাত মাংস জব্দ,জরিমানা
apps

গাজীপুরে অবৈধভাবে আমদানি করা গরু ও মহিষের এক হাজার ৮শ কেজি মাংস জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গাজীপুর মহানগরীর লক্ষীপুরা এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত এসব মাংস জব্দ করে। ভাই ভাই মাংস বিতান নামে দোকানের মালিক নব কুমার দত্তকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

 

 

সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. সেলিম উল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর লক্ষীপুরা এলাকায় ভাই ভাই মাংস বিতানে অভিযান চালানো হয়। ওই দোকানে ভারত থেকে অবৈধভাবে আমদানী করা প্যাকেটজাত বিপুল পরিমাণ গরু ও মহিষের মাংস পাওয়া যায়। দোকান মালিক মাংস আমদানির কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পরে ওই দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দোকানের মালিক নব কুমার দত্তকে আটক ও জরিমানা আদায় করা হয়।

 

 

 

ভ্রাম্যমান আদালতের বিচারক গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকি জানান, নিরাপদ খাদ্য আইনে দোকান মালিককে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডাদেশ প্রদান করা হয়। সেই সঙ্গে জব্দ করা মাংস মাটি চাপা দেয়া হয়েছে।
পৃথক অভিযানে সকালে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে মাছের খাবার তৈরী ও মেয়াদ ছাড়া মাছের খাবার মজুদ রাখার অভিযোগে একই এলাকার লায়ন ফিডের মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

Development by: webnewsdesign.com