৫ মাস বন্ধ থাকার পর ......

খুলে দেয়া হয়েছে বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাত

শনিবার, ২১ আগস্ট ২০২১ | ৬:০৭ অপরাহ্ণ

খুলে দেয়া হয়েছে বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাত
apps

পাঁচমাস বন্ধ থাকার পর শুক্রবার থেকে খুলেছে মৌলভীবাজারের বড়লেখার মাধবকুন্ড জলপ্রপাত। শুক্রবার সকালে বন বিভাগের বড়লেখা রেঞ্জ কার্যালয়ে নির্দেশনা আসায় পর্যটকদের জন্য মাধবকুন্ডে প্রবেশের ফটক খুলে দেয়া হয়।

বন বিভাগ জানায়, করোনাভাইরাস পরিস্থিতিতে গত ১ এপ্রিল থেকে মাধবকুন্ড জলপ্রপাত এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ। সম্প্রতি দেশব্যাপী লকডাউন প্রত্যাহারের পর শর্তসাপেক্ষে ১৯ আগস্ট থেকে দেশের বিভিন্ন পর্যটন ও বিনোদনকেন্দ্র খুলে দেয়া হয়।

এই ঘোষণা শুনেই বৃহস্পতিবার বিভিন্ন স্থান থেকে নানা বয়সের পর্যটক মাধবকুন্ড জলপ্রপাত এলাকায় এসে ভিড় করেন। সকাল থেকে তারা মাধবকুন্ডের ফটকে এসে জড়ো হতে থাকেন। কিন্তু ফটক ছিল বন্ধ।

সেখানে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও বন বিভাগের কর্মকর্তারা পর্যটকদের খোলার নির্দেশনা না থাকার কথা বলে ফটক থেকে ফিরিয়ে দেন। পরে পর্যটকেরা কেউ আশপাশের চা-বাগানে ঘুরে সময় কাটিয়েছেন। কেউ কেউ ঝুঁকি নিয়ে পাহাড়ি মাধবছড়া, চা-বাগান ও জঙ্গলের ভেতর দিয়ে মাধবকুন্ডে ঢুকে কিছু সময় কাটিয়েছেন। আবার কেউ হতাশা নিয়ে ফিরে গেছেন।

মাধবকুন্ড পর্যটক সহায়ক ও উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক কবির হোসেন বলেন, ‘গেট খুলে দেয়ায় শুক্রবার পর্যটকরা জলপ্রপাত এলাকায় প্রবেশ করতে পারছেন।

বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস বলেন, ‘শুক্রবার সকালে পর্যটকদের জন্য মাধবকুন্ড খুলে দেয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশনা আসে। এরপর দুপুর ১২টার দিকে পর্যটকদের জন্য খুলে দিয়েছি। পর্যটকদের নিরাপত্তার জন্য সেখানে পর্যটন পুলিশ ও বন বিভাগের বিট কর্মকর্তা এবং স্টাফ আছেন।’

Development by: webnewsdesign.com