কুষ্টিয়া ‘বন্ধু’ সংগঠনের অন্যতম স্বপ্নদ্রষ্টা স্কটল্যান্ড প্রবাসী নাঈম মির্জার স্বপ্ন

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১ | ২:০৫ অপরাহ্ণ

কুষ্টিয়া ‘বন্ধু’ সংগঠনের অন্যতম স্বপ্নদ্রষ্টা স্কটল্যান্ড প্রবাসী নাঈম মির্জার স্বপ্ন
apps

কুষ্টিয়া ‘বন্ধু’ সংগঠনের চারজন স্বপ্নদ্রষ্টার আরেকজন স্বপ্নদ্রষ্টা স্কটল্যান্ড প্রবাসী নাঈম মির্জা। তিনি এক বার্তায় বলেন, করোনার ভয়াল থাবায় কেড়ে নিয়েছে লক্ষ লক্ষ প্রাণ, সেই সাথে বেকার হয়েছে হাজার হাজার মানুষ। বর্তমানে মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। যার প্রেক্ষিতে আমরা অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য গত ১০ অক্টোবর ২০২০ তারিখে চার বন্ধু মিলে ‘বন্ধু’ নামে একটি সংগঠন তৈরি করি। ইতিমধ্যে কুষ্টিয়ার বন্ধু প্রতিনিধিরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন। তাতে কুষ্টিয়া জেলা জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। তিনি এটাও বলেন, অতি অল্প সময়ের মধ্যে আমরা প্রবাসী বিভিন্ন বন্ধুদের সহযোগিতা ও সমর্থন পেয়েছি।

বন্ধু’ সংগঠনের মূলে রয়েছি আমরা ৪জন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা শওকত হোসেন ডিকেন মস্কো, রাশিয়া প্রবাসী, শেখ সুলতান আহমেদ টুকু বলোনিয়া ইতালি প্রবাসী,ঢাকায় বসবাসরত বাদল মুস্তাফিজ ও আমি নাঈম মির্জা এডিনবরা স্কটল্যান্ড প্রবাসী। এছাড়াও আমাদের উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসাবে যুক্ত হয়েছেন, আমেরিকা প্রবাসী জয় নেহাল, আমেরিকা প্রবাসী শোয়েব আলি পিটুল, জার্মানি প্রবাসী শেখ তুহিন, অস্ট্রিয়া প্রবাসী মইনুল হক মইন, স্কটল্যান্ড প্রবাসী শাহিন হোসেন কমল, কুষ্টিয়ার মিজানুর রহমান অপু সহ আরো অনেকে।

“এসো একসাথে রাখি হাত” স্লোগানকে সামনে রেখে অসহায় পরিবার পুনর্বাসন প্রকল্পের কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠনটি ৩০ ডিসেম্বর ২০২০ তারিখের পর থেকে অসহায় দুস্থদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। মূলত: অসহায়, হতদরিদ্র, নিরন্ন মানুষের মুখে হাসি ফোটানোর ব্রত নিয়েই পথচলা শুরু আমাদের ‘বন্ধু’ সংগঠনের। অতি অল্প সময়ের মধ্যে বিশ্বব্যাপী এই সংগঠনটি ব্যাপক পরিচিতি লাভ করেছে। সম্প্রতি অসচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিনও বিতরণ করা হয়েছে।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে এই প্রতিষ্ঠাতা জানান যে, আর্সেনিকমুক্ত সুপেয় পানির চাহিদা পূরণে শীঘ্রই কিছু সংখ্যক চাপকল প্রতিস্থাপন সহ হত দরিদ্রদের মাঝে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে ভ্রাম্যমাণ হসপিটাল করার পরিকল্পনা গ্রহণ করেছি।

প্রবাসী চারজন বন্ধু সংগঠনের প্রতিষ্ঠাতায় তাদেরই উদ্যোগে আজ কুষ্টিয়ার অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়েছে কুষ্টিয়ার এক ঝাঁক বন্ধু মহল। তারা হলেন, রোটারীয়ান ওবায়দুর রহমান, মিজানুর রহমান কলিন, মেহেদী হাসান, মামুনুর রহমান মান্নু, শফিকুর রহমান টনা, আবু হায়দার লিপু ও আশরাফুল ইসলাম টিটু, এ্যাডভোকেট শেখ আজিজ আহমেদ পলাশ, গণমাধ্যমকর্মী শাহীন রেজা, স্বপন, সালাল, তপন, লিটন সহ আরো অনেকে।

কুষ্টিয়ার বন্ধু সংগঠনের প্রতিনিধিগণ ইতিমধ্যে চার কর্মদিবসে কুষ্টিয়ার অসংখ্য গরিব দুঃখী মানুষের মাঝে তাদের ভালোবাসা বিলিয়েছে।

প্রবাসী নাঈম মির্জা সর্বশেষ বলেন, আমাদের একদল প্রাণচঞ্চল তরুণ ও অনেক বন্ধু শুভানুধ্যায়ীরা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আমাদের পাশে দাঁড়িয়েছেন। আপনাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। পাশাপাশি আমাদের সমমনা সামর্থ্যবান বন্ধু-বান্ধব যারা রয়েছেন দেশে অথবা বিদেশে, তাদেরকে আহ্বান জানাবো আমাদের পাশে থাকবার জন্য। দুঃস্থ ও নিরন্ন মানুষের পাশে দাঁড়ানোর জন্য আপনাদের সহযোগিতা অত্যন্ত প্রয়োজন। এগিয়ে আসুন মানবতার সেবা ও একটু ভালোবাসা দেওয়ার জন্য।

Development by: webnewsdesign.com