কুড়িগ্রামে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক রেমাউল ইসলাম

মঙ্গলবার, ১৬ মে ২০২৩ | ৬:১৮ অপরাহ্ণ

কুড়িগ্রামে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক রেমাউল ইসলাম
কুড়িগ্রামে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক রেমাউল ইসলাম
apps

কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) মো: রেমাউল ইসলাম উপজেলা পর্যায়ে (কুড়িগ্রাম সদর) শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ তাকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক ঘোষণা করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তত্ত্বাবধানে সারাদেশে একযোগে এই শিক্ষা সপ্তাহ পালিত হচ্ছে।

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ১৬নং মির্জাপুর ইউনিয়নের খোর্দ্দ নুরপুর গ্রামের বাসিন্দা মো: রেমাউল ইসলাম। তার পিতা মরহুম জয়নাল আবেদীন মন্ডল ছিলেন মহান মুক্তিযুদ্ধের একজন সম্মুখ যোদ্ধা। পাঁচ ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয়।

মো: রেমাউল ইসলাম ১৯৯৭ সালে এসএসসি & ১৯৯৯ সালে এইসএসসি পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। এরপর উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ কারমাইকেল কলেজ থেকে বাংলা ভাষা ও সাহিত্যে বিএ(অনার্স) ও এমএ(মাস্টার্স) উভয় পরীক্ষায় দ্বিতীয় শ্রেণি অর্জন করেন। রংপুর টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন।

২০১২ সালের ৭ জানুয়ারি তিনি কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (বাংলা) হিসেবে শিক্ষকতা শুরু করেন এবং ভালো শিক্ষক হিসেবে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় শিক্ষা প্রশাসনের মাঝে রয়েছে তার সুখ্যাতি ও বিপুল জনপ্রিয়তা। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রম কার্যক্রমে সহযোগিতার জন্য একনিষ্ঠ কর্মী হিসেবে দায়িত্ব পালন করছেন মো: রেমাউল ইসলাম।

Development by: webnewsdesign.com