কাজিপুরে রাস্তার মাঝে বৈদ্যতিক খুঁটি রেখে চলছে নির্মাণ কাজ

সোমবার, ২৯ মে ২০২৩ | ৭:৩৬ অপরাহ্ণ

কাজিপুরে রাস্তার মাঝে বৈদ্যতিক খুঁটি রেখে চলছে নির্মাণ কাজ
কাজিপুরে রাস্তার মাঝে বৈদ্যতিক খুঁটি রেখে চলছে নির্মাণ কাজ
apps

সিরাজগঞ্জ জেলার গুরুত্বপূর্ণ গ্ৰামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প – ২০২১-২২ অর্থবছরের আওতায়, কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের এক নং ওয়ার্ডের পাটাগ্ৰাম ওয়াপদা বাঁধ সংলগ্ন মসজিদের নিকট থেকে পাটাগ্ৰাম গুচ্ছ গ্ৰাম তথা পুরাতন পূর্ব খুকশিয়া বন্যা আশ্রয় কেন্দ্র পর্যন্ত রাস্তা পাকাকরণের নির্মাণ কাজ চলমান আছে।

৮০০ মিটার দৈর্ঘ্য এবং ২.৪ মিটার প্রস্থ, এই রাস্তার মাঝে দুটি বৈদ্যতিক খুঁটি সড়ানোর জন্য, এলাকাবাসী সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর ডিজিএম বরাবর আবেদন করলে, ডিজিএম জানান, ডিমেন্ট নোট তৈরির পর, খরচ জমা দিলে, খুঁটি দুটি সড়ানোর ব্যবস্থা করা হবে। এই বিষয়ে, ঠিকাদারি প্রতিষ্ঠান সালমান এন্টারপ্রাইজের প্রতিনিধি আতিকুর রহমান মিনু জানান, যেহেতু কাজের আদেশে খুঁটি সড়ানোর নির্দেশ নাই, সেহেতু খুঁটি সড়ানোর খরচ বহন করা আমাাদে পক্ষে সম্ভব না ।

এব্যাপারে কাজিপুর উপজেলা প্রকৌশলী জাকির হোসেন বলেন, ঠিকাদার কার্যে খুঁটি সড়ানো উল্লেখ যেহেতু নাই, সেই জন্য ঠিকাদার দায়িত্ব নিতে চাচ্ছে না, অফিসিয়াল ভাবে আমাদেরও খরচ বহন করার এখতিয়ার নেই। বিকল্প ভাবে করাও কঠিন ।

এলাকাবাসির প্রশ্ন, তাহলে বৈদ্যতিক খুঁটি দুটি সড়ানোর দায়িত্ব কার? পাটাগ্ৰাম নিবাসী, তারাকান্দি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম রব্বানী বলেন, গুরুত্বপূর্ণ এই রাস্তার দুই পাশে দুই হাজারের বেশি লোকের বসবাস, এই রাস্তা দিয়ে নৌকা ঘাটে ভ্যানযোগে মালামাল আনা নেয়া করা হয়, রাস্তা পাকা হলে, আরো গুরুত্ব বাড়বে, এই অবস্থায়, দুর্ঘটনার শিকার হয়ে, প্রাণনাশের আশঙ্কা আছে।

কাজেই, জনস্বার্থে রাস্তার মাঝ থেকে খুঁটি দুটি সড়ানোর জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে বিনীত ভাবে আহ্বান করছি। একুই গ্ৰামের কৃষক আঃ রশিদ জানান, চরে উৎপাদিত ফসল নৌকাযোগে এনে, এই রাস্তা দিয়ে নেয়া হয়, সেই জন্য, যাতে সমস্যা না হয়, তার জন্য পোল দুইটি সড়ানো জরুরি। এলাকাবাসীর জোড়ালো দাবি, জনস্বার্থে, ভবিষ্যতে দূর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের এবং জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করেন।

Development by: webnewsdesign.com