কাজিপুরে বীর মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন

রবিবার, ২২ নভেম্বর ২০২০ | ৫:০২ অপরাহ্ণ

কাজিপুরে বীর মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন
apps

কাজিপুরের এক বীর মুক্তিযোদ্ধাকে “ভূয়া মুক্তিযোদ্ধা” বলে সম্বোধন ও এলাকার অশান্তি সৃষ্টিকারী বলে বিভিন্ন স্থানে দরখাস্ত দেয়ার প্রতিবাদে সমাবেশ করেছেন কাজিপুরের বীর মুক্তিযোদ্ধারা ।

“মুক্তিযোদ্ধা” শব্দের পূর্বে “ভুয়া” শব্দ ব্যবহারে বাংলাদেশ হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও গত ২০ নভেম্বর “দৈনিক আজকের সিরাজগঞ্জ” নামক স্থানীয় কাগজে “কাজিপুরে কথিত ভুয়া মুক্তিযোদ্ধার দাপট” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগী কাজিপুরের গান্ধাইল গ্ৰামের মৃত বাবর আলীর ছেলে বীর মুক্তিযোদ্ধা আঃ বারিক।

রবিবার  (২২ নভেম্বর) কাজিপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আঃ বারিক লিখিত বক্তব্যে তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানান, বাংলাদেশ সরকারের বেসরকারি গেজেট নং ১০৫৯, (পৃষ্ঠা নং ৭৯১৯, তারিখ ১৮নভেম্বর ২০০৪) ক্রমিক নং ৩০৫ মোতাবেক একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে সরকার প্রদত্ত সুবিধাদি পেয়ে থাকি। কতিপয় কুচক্রী ব্যক্তি/ মহল ঈর্ষার বশবতী আমাকে সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে মিথ্যা তথ্য পরিবেশন করেছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। এসময় তিনি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জ্ঞাপন করে সঠিক তথ্য জাতির সম্মুখে প্রকাশ করার জন্য উপস্থিত সাংবাদিকদের অনুরোধ জানান।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হোসেন, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান। ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ রশিদ। বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন মাস্টার, বীর মুক্তিযোদ্ধা জি এম তালুকদার প্রমূখ। এ সময় বক্তরা বলেন ‘ আব্দুল বারী একজন বীর মুক্তিযোদ্ধা এবং আমাদের রণাঙ্গণের সাথী। হীন স্বার্থে তার বিরুদ্ধে ভূয়া মুক্তিযোদ্ধা দাবী করে দরখাস্ত করাটা সম্পূর্ণ অন্যায় এবং অযৌক্তিক। মুক্তিসনদ যাচাই-বাছাই শেষে তিনি তালিকাভূক্ত হয়েছেন এবং দীর্ঘদিন যাবৎ মুক্তিযোদ্ধা হিসেবে সম্মানীভাতা গ্রহণ করে আসছেন। আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আবু সাইদ খান, বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আঃ ওহাব, বীর মুক্তিযোদ্ধা আজগর আলী প্রমূখ।

প্রতিবাদ সভায় বক্তারা জাতির সূর্যসন্তানদের বিরুদ্ধে কথিত অভিযোগকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Development by: webnewsdesign.com