কাজিপুরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকাদান কর্মসুচির উদ্বোধন করেন ; এমপি জয়

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৬:০৩ অপরাহ্ণ

কাজিপুরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকাদান কর্মসুচির উদ্বোধন করেন ; এমপি জয়
apps

গনপ্রজাতন্ত্রীবাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জম্মবার্ষিকী উপলক্ষে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জের কাজিপুরে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯ টায় দেশব্যাপী একযোগে শুরু হওয়া এই কার্যক্রমের কাজিপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদ কেন্দ্রে শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।উদ্বোধন কালে তিনি বলেন, সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোড় গোড়ায় পৌঁছে দিতে আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তারই ধারাবাহিকতায় চলমান করোনা মোকাবেলায় মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে টিকাদান কর্মসুচি হাতে নিয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল, সদর ইউনিয়ন চেয়ারম্যান টিএম আতিকুর রহমান নান্নু। পরে অতিথি বৃন্দ পৌর এলাকার আলমপুর উচ্চ বিদ্যালয় টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার সহ আরও অনেকে। উপজেলার ১২টি ইউনিয়নের ১,২,৩ নং ওর্য়াডে র ১টিপৌরসভাসহ প্রত্যন্ত চর অঞ্চলে বিভিন্ন কেন্দ্রগুলোতেই টিকা পাচ্ছে মানুষ। বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায় করোনা টিকাদান শুরুর আগেই টিকা প্রত্যাশীদের ভিড় জমাতে দেখা যায় ।সকাল ৯টার মধ্যেই অনেক কেন্দ্রে দীর্ঘ সারি দেখা যায়।যারা প্রবীণ ও শারীরিকভাবে অসুস্থ—এমন লোকজনকে টিকা নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে কেন্দ্রের ভেতরে ঢোকানো হচ্ছে। স্বাস্থ্য বিধি মেনে নারী ও পুরুষকে পর্যায়ক্রমে টিকার জন্য কেন্দ্রের ভেতরে ঢোকানো হয়।

আগে থেকেই বিষয়টি প্রচারনা করায় টিকা প্রদান সুন্দর ভাবে সম্পর্ন হচ্ছে।পরে চালিতাডাংগা ও সোনামুখি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল।

এ সময় সঙ্গে ছিলেনস্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মোয়াজ্জেম হোসেন। ডাক্তার মোমেনা পারভীন পারুল বলেন,প্রধান মন্ত্রী শেখ হাসিনা জন্মদিন উপলক্ষে টিকাদান কার্যক্রমে কাজিপুরে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১২ টি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ মোট২১৫০০ জন।ইতোমধ্যে কাজিপুরে ৫৩ হাজার মানুষকে টিকার আওতায় আনা হয়েছে ।

Development by: webnewsdesign.com