ইবিতে ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীদের সাথে মতবিনিময়সভা

সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৪১ অপরাহ্ণ

ইবিতে ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীদের সাথে মতবিনিময়সভা
apps

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০২০ অর্থ বছরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট সুপারভাইজারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে প্রশাসন ভবনের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, সুপারভাইজার ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান, অধ্যাপক ড. শামছুল আলম, অধ্যাপক ড. শরীফ মো. আল রেজা, অধ্যাপক ড. মামুনুর রশিদ, অধ্যাপক ড. আতিকুর রহমান, ইইই বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলী, অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাসুদ এবং আইসিটি বিভাগের অধ্যাপক বিকাশ চন্দ্র সিংহ। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. নওয়াব আলী খান।

সভায় উপাচার্য বলেন, ‘গবেষণা হলো উচ্চ শিক্ষার প্রাণ। পুরনো জ্ঞান আহরণ করা এবং তার আলোকে গবেষণার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টি করাই একজন সফল মানুষের কাজ। ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ গবেষণার দূর্গ হয়ে গড়ে উঠেবে বলে আশা করি। এছাড়াও ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান তিনি।

উল্লেখ্য, ২০১৯-২০২০ অর্থ বছরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৯ জন শিক্ষার্থী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ফেলোশিপ প্রাপ্ত হয়েছেন।

Development by: webnewsdesign.com