ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এক ম্যাচে রেকর্ড ৫৪৯ রান, ৮১টি বাউন্ডারির মাইলফলক

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৬:৩৭ অপরাহ্ণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এক ম্যাচে রেকর্ড ৫৪৯ রান, ৮১টি বাউন্ডারির মাইলফলক
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এক ম্যাচে রেকর্ড ৫৪৯ রান, ৮১টি বাউন্ডারির মাইলফলক
apps

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর চলছে। গতকাল সোমবার বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচের এক ইনিংসে আইপিএলের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ২৮৭/৩ রান করে হায়দরাবাদ। দলের হয়ে সেঞ্চুরি করেন অষ্ট্রেলিয়ান তারকা ট্রাভিস হেড। তিনি ৪৯ বলে ৯টি চার আর ৮টি ছক্কার সাহায্যে ১০২ রান করেন। ৩১ বলে ৬৭ রান করেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হেনরি ক্লেসেন। মাত্র ১০ বলে ৩৭* রান করেন আব্দুল সামাদ। ১৭ বলে ৩২ রান করেন এইডেন মার্করাম।

টার্গেট তাড়া করতে নেমে বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৭ উইকেটে ২৬২ রান করে। দলের হয়ে ৩৫ বলে ৫টি চার আর ৭টি ছক্কায় ৮৩ রান করেন দীনেশ কার্তিক। ২৮ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় ৬২ রান করেন অধিনায়ক ফাফ ডু প্লেসি।২০ বলে ৪২ রান করে ফেরেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

এই ম্যাচে ৪০ ওভারে দুই দল মিলে ৩৮টি ছক্কা আর ৪৩টি চার সবমিলে টি-টোয়েন্টিতে রেকর্ড ৮১টি বাউন্ডারির সাহায্যে ৫৪৯ রান করে। যা আইপিএলের ইতিহাসে রেকর্ড।

এর আগে গত ২৭ মার্চ হয়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে অষ্টম ম্যাচে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বাই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে দুই দল মিলে করে ৩৮টি ছক্কার বিশ্বরেকর্ড গড়ে ৫২৩ রান; যা টি-টোয়েন্টিতে কোনো ম্যাচ সর্বোচ্চ রানের রেকর্ড ছিল।

স্বীকৃত টি-টোয়েন্টিতে এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার আগের রেকর্ডটি হয়েছিল আফগানিস্তান প্রিমিয়ার লিগে। ২০১৮ সালে বালখ লেজেন্ডস ও কাবুল জাওয়ানানের ম্যাচে হয়েছিল ৩৭টি ছক্কা। আর আইপিএলে এক ম্যাচে আগে সবচেয়ে বেশি ছক্কা ছিল ৩৩টি।

আইপিএলে এক ম্যাচে সবচেয়ে বেশি ৬৯টি বাউন্ডারির রেকর্ডও হয়েছে হায়দরাবাদ-মুম্বাইয়ের ম্যাচটিতে। এই ম্যাচে বাউন্ডারি হয়েছে ৬৯টি। এর আগে ২০১০ সালে চেন্নাই ও রাজস্থানের ম্যাচটিতেও হয়েছিল সমান সংখ্যক বাউন্ডারি।

তবে গতকাল সোমবার হায়দরাবাদ-বেঙ্গালুরু ম্যাচে ৮১টি বাউন্ডারির বিশ্ব রেকর্ড হয়। চার-ছক্কা থেকে আইপিএলে সবচেয়ে বেশি রান হয়েছে এই ম্যাচে ৪০০ রান। এর আগে গত ১৭ মার্চ হায়দরাবাদ-মুম্বাই ম্যাচে বাউন্ডারি থেকে আসে ৩৫২ রান। আগের রেকর্ডটি ছিল ৩৩৬ রানের, যা হয়েছিল চেন্নাই ও রাজস্থানের ২০১০ সালের ওই ম্যাচে।

Development by: webnewsdesign.com