আসন্ন ঈদে পর্যটক বরণে রাঙামাটিতে চলছে নানা প্রস্তুতি

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ৪:৩৯ অপরাহ্ণ

আসন্ন ঈদে পর্যটক বরণে রাঙামাটিতে চলছে নানা প্রস্তুতি
apps

বর্ষায় পাহাড় হয়ে ওঠে আরও মনোমুগ্ধকর, মেঘ চলে আসে আরও কাছে। সেই সাথে ঝর্না আর ঝিরিগুলোতেও বাড়ে জল; সবমিলিয়ে পাহাড় হয়ে ওঠে আরও সুন্দর সাবলীল। এবার সেই অনুসঙ্গে যোগ হচ্ছে ঈদের আনন্দ।আসন্ন ঈদে পর্যটক বরণে পাহাড়ে চলছে নানা প্রস্তুতি। অতিথিদের জন্য আবাসিক হোটেল, মোটেল, সরকারি-বেসরকারি রেস্ট হাউসগুলো ঢেলে সাজানো হচ্ছে।

ঈদু উল আযহার ছুটিতে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের পর্যটন মোটলগুলোতে চলছে পর্যটকদের বুকিং। এরই মধ্যে ৭০ভাগ বুকিং হোটেল, মোটেল ও রিসোর্ট বুকিং হয়ে গেছে বলে জানিয়েছে পর্যটন সংশ্লিষ্টরা। তারা বলছেন, একটি রুম খালি থাকা পর্যন্ত নেওয়া হবে অগ্রিম বুকিং।রাঙামাটি পর্যটন কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বর্ষার শুরু থেকে রাঙামাটিতে পর্যটক আনাগোনা বেড়েছে উল্লেখ্যযোগ হারে। প্রায় প্রতিদিন দূর-দুরান্ত থেকে পর্যটকরা আসছেন।

মনোমুগ্ধকর সব পর্যটক কেন্দ্র, কাপ্তাই হ্রদ, পাহাড়ে পাহাড়ে মেঘ ছুঁয়ে যাওয়ার দৃশ্য, ঝর্ণার জলের স্নিগ্ধতা নিতে বর্ষায় পাহাড়ে পর্যটকদের ভিড় বাড়ে কয়েক গুণ। সেই সাথে যোগ হয়েছে ঈদ। তাই পর্যটন সংশ্লিষ্টরা বলছে, ঈদের কয়েক দিনে পর্যটকদের উপচে পড়া ভিড় হবে পাহাড়ে।আর দেশের নানা প্রান্ত থেকে প্রকৃতির সানিধ্য নিতে আসা পর্যটক বরণে রাঙামাটিও প্রস্তুত হচ্ছে। পর্যটন সংশ্লিষ্টরা ব্যস্ত সময় পার করছেন শেষ মুহূর্তের প্রস্তুতিতে।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্স ব্যবস্থাপক সৃজান বিকাশ বড়ুয়া জানান, ঈদের বাকি মাত্র একদিন। ছুটিও লম্বা। কোন রকম দুর্যোগ না থাকলে এ ঈদের ছুটিতে পর্যটকের ঢল নামবে রাঙামাটিতে। এতে যেমন জমে উঠবে ক্ষুদ্র, মাঝারি পর্যটন সংশ্লিষ্ট শিল্প প্রতিষ্ঠানগুলো, তেমনি বৃদ্ধিপাবে রাঙামাটি পর্যটন খাতে রাজস্ব আয়। এবার আমাদের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্র রয়েছে প্রায় কোটি।

অন্যদিকে পর্যটকদের নিরাপত্তার বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে রাঙামাটি টুরিস্ট পুলিশ।

Development by: webnewsdesign.com