আমদানি বন্ধ; দেশীয় পেঁয়াজের দখলে হিলি বন্দরের খুচরা বাজার

শনিবার, ০৪ জুন ২০২২ | ৫:১০ অপরাহ্ণ

আমদানি বন্ধ; দেশীয় পেঁয়াজের দখলে হিলি বন্দরের খুচরা বাজার
apps

ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় দেশীয় পেঁয়াজ দখল করে নিয়েছে দিনাজপুরের হিলি স্থলবন্দরের খুচরা বাজার।

বাজারে সরবরাহ বৃদ্ধি পাওয়ায় দাম কিছুটা কমতে শুরু করেছে দেশীয় পেঁয়াজের। খুচরা বাজারে দেশীয় পেঁয়াজ এখন ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

শনিবার (৪ জুন দুপুরে) বন্দরের বাজার ঘুরে দেখা গেছে, ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় হিলি বাজারের আড়ৎগুলো দখল করেছে দেশীয় পেঁয়াজ। প্রতিকেজি পেঁয়াজ বিক্রয় হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে।

বাজারের খুচরা বিক্রেতা বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে দেশী পেঁয়াজের দাম কখনো বাড়ছে আবার কখনো কমছে। গত কয়েক দিনের তুলনায় দাম কিছুটা কমেছে। বাজারে পেঁয়াজ প্রকার ভেদে ২৮ থেকে ৩০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। আর এখন হিলি বন্দর বাজারে খুজেই পাওয়া যাচ্ছে না ভারতীয় পেঁয়াজ।

হিলি স্থলবন্দরের আমদানি রফতানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, ইমপোর্ট পারমিট (আইপি) মেয়াদ শেষ হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে ঈদুল ফিতরের পর থেকে ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ হয়ে গেছে। আর বাজারে ভারতীয় পেঁয়াজ এর চেয়ে দেশীয় পেঁয়াজের চাহিদা বেশি।দেশি পেঁয়াজ বাজারে সরবরাহ বাড়ার কারণে দাম কমে আসছে। তবে ভারতীয় পেঁয়াজের আমদানি শুরু হলে দাম আরও কমে আসবে বলে আশা করছি।

Development by: webnewsdesign.com