আইইবি রাজশাহী কেন্দ্রের নির্বাচনে সরকারি গাড়ি ব্যাবহারের অভিযোগ

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

আইইবি রাজশাহী কেন্দ্রের নির্বাচনে সরকারি গাড়ি ব্যাবহারের অভিযোগ
apps

আইইবি নির্বাচনে প্রচারনায় কতিপয় কর্মকর্তার বিরুদ্ধে সরকারি গাড়ি ব্যবহারের অভিযোগ

আগামী ২৭ ফেব্রুয়ারী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) রাজশাহী কেন্দ্রের নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে তিনটি প্যানেলের প্রার্থীরা প্রতিদ্বন্দীতা করছেন। প্রতিদ্বন্দী প্রার্থীরা সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত। প্রতিদ্বন্দী প্রার্থীদের অনেকে নিজ নিজ প্রতিষ্ঠানের সরকারি গাড়ি ব্যবহার করে এই নির্বাচনের প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে সংশ্লিষ্ট দফতরগুলোতে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি তদন্তসাপেক্ষে অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া দরকার বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জানা গেছে, আইইবি নির্বাচনে সম্মানী সম্পাদক প্রার্থী মো: নিজামুল হক, বিএমডিএ’র সহকারী প্রকৌশলী রেজাউল করিম, পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী আশিক রহমান ও বিদ্য্যুত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন সরকারি তেল খরচ করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

এরই অংশ হিসেবে মঙ্গলবার সকালে সরকারি গাড়ি ব্যবহার তারা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) নির্বাচনী প্রচারণায় যান। এসব কর্মকর্তার মধ্যে কে কোন সরকারি গাড়ি ব্যবহার করেন তার মধ্যে নির্বাহী প্রকৌশলী নিজামুল হক (গাড়ি নং ঢাকা মেট্রো- ১৩-৩৮৮৬), বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সহকারী প্রকৌশলী রেজাউল করিম (গাড়ি নং ঢাকা মেট্রো-ঠ-১১-৫৩১৯), নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন (গাড়ি নং রাজ মেট্রো-ঠ-১১-০০৮১) ও তত্ত¦াবধায়ক প্রকৌশলী আশিক রহমান রহমান (গাড়ি নং ঢাকা মেট্রো-ঠ-১১-৩১৪৬) সংশ্লিষ্ট দফতরের সরকারি গাড়িগুলো ব্যবহার করেন; যা সরকারি ও এই নির্বাচনী আইনের সুষ্পষ্ট লংঘন বলে জানিয়েছেন আইইবি’র বর্তমান কর্মকর্তারা।

এ নিয়ে প্রতিদ্বন্দী অন্য প্রার্থীরা বলছেন, সরকারি গাড়ি ব্যবহার ও অফিসের দেয়া তেল খরচ করে এই নির্বাচনী প্রচারণা চালানো অনৈতিক ও বিধিবহির্ভূত।

এ ব্যাপারে জানতে মোবাইলে পিডিবি ও নেশকোর কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলে জনাব তারেক মোশারফ ও সৈয়দ মোহাম্মদ শেখ বলেন যে আমরা সরকারী কোষাগারে টাকা দিয়ে এই গাড়ি ব্যবহার করছি। এই সব গাড়ি ব্যবহারের বিষয়ে নেসকোর এমডি প্রকৌশলী জাকিঊল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন যে অফিসের কাজ ব্যতিতো গাড়ি ব্যবহার করার কোন অনুমতি নেই । জনাব তারেখ মোশারফ হচ্ছে ২০১৮-২০১৯ মেয়াদী আইইবি রাজশাহী কেন্দ্রের সম্মানী সম্পাদক ছিলেন ।

এ ব্যাপারে বিএমডিএ’র একজন কর্মকর্তার বিরুদ্ধে প্রতিষ্ঠানের গাড়ি ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া প্রসঙ্গে জানতে চাইলে ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদ জানান, গাড়ি নম্বর দেন, বিষয়টি আমি দেখছি।

Development by: webnewsdesign.com