সারাদেশে দ্বিতীয় ধাপে............

সিলেটের ৪৪ ইউনিয়নে চলছে মনোনয়নপত্র দাখিল

রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | ৬:৫৯ অপরাহ্ণ

সিলেটের ৪৪ ইউনিয়নে চলছে মনোনয়নপত্র দাখিল
apps

সারাদেশে দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। এর মধ্যে সিলেট বিভাগের ৪৪টি ইউনিয়নও রয়েছে। এসব ইউনিয়নে নির্ধারিত তারিখের শেষদিনে গতকাল মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা। গতকাল রবিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে মনোনয়নপত্র দাখিল। চলবে বিকাল ৫টা অবধি।

নির্বাচনের তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যপদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আজ। এরপর মনোনয়নপত্র বাছাই হবে ২১ অক্টোবর। আপিল করা যাবে ২৪ অক্টোবর, যার নিষ্পত্তি হবে ২৫ অক্টোবর। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর।

গতকাল সকালে সিলেট সদর উপজেলায় গিয়ে দেখা গেছে, এ উপজেলার হাটখোলা, জালালাবাদ, কান্দিগাঁও ও মোগলগাঁও ইউনিয়নের প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করছেন। অনেকেই সঙ্গে করে কর্মীদের বহর নিয়ে এসেছেন।
দায়িত্বরত কর্মকর্তারা জানান, সুষ্ঠুভাবে মনোনয়নপত্র গ্রহণ কার্যক্রম চলছে।

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে সিলেট বিভাগের চার জেলার সাত উপজেলার ৪৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হবে। এর মধ্যে সিলেটের সদর উপজেলার হাটখোলা, জালালাবাদ, কান্দিগাঁও ও মোগলগাঁও ইউনিয়ন রয়েছে।

এছাড়া বালাগঞ্জের ৬টির মধ্যে পূর্বপৈলনপুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পশ্চিম গৌরিপুর, বালাগঞ্জ ও পূর্বগৌরিপুর ইউনিয়ন, কোম্পানীগঞ্জের ৫টির মধ্যে ইসলামপুর পূর্ব, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই ও দক্ষিণ রনিখাই ইউনিয়নের ভোটগ্রহণ হবে।

সুনামগঞ্জের ছাতক উপজেলার ১০টির মধ্যে রয়েছে— ছাতক, কালারুকা, ছৈলা আফজালাবাদ, খুরমা দক্ষিণ, চরমহল্লা, দোলারবাজার, ইসলামপুর ও জাউয়াবাজার ইউনিয়ন। দোয়ারাবাজারের ৯টির মধ্যে দোয়ারাবাজার, বাংলাবাজার, লক্ষিপুর, সুরমা, দোহালিয়া, পান্ডারগাও, বোগলাবাজার, নরসিংপুর ও মান্নারগাও ইউনিয়নেও এদিন ভোটগ্রহণ হবে।

হবিগঞ্জের আজমিরীগঞ্জের ৫টির মধ্যে রয়েছে,  আজমীরগঞ্জ, বদলপুর, কাকাইলছেও ও শিবপাশা। মৌলভীবাজারের জুড়ী উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে— জায়ফর নগর, পশ্চিম জুড়ী, পূর্বজুড়ী, গোয়ালবাড়ি ও সাগরনাল ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Development by: webnewsdesign.com