শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ

বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | ১২:১৮ অপরাহ্ণ

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ
apps

সকাল ৮টায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণের মধ্যে দিয়ে শুরু হয়েছে চায়ের রাজধানী খ্যাত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে শূন্য আসনের উপনির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে ভানু লাল রায়সহ ৪ জন প্রাথী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদিকে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর হোসেন জানিয়েছেন, নির্বাচনকে ঘিরে যে কোন ধরনের সংঘাত এড়াতে সর্বোচ্চ নিরাপত্তা ও বাড়তি সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রতিটি ভোট কেন্দ্রের ভেতরে একজন করে সাব ইন্সপেক্টরের নেতৃত্বে পুলিশ ও আনসার মিলিয়ে মোট ১৭ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে। তাছাড়া উপজেলার ৮০টি ভোট কেন্দ্রসহ পুরো উপজেলায় ১৯ জন নির্বাহী ম্যাজিস্টেট, ২ জন জুডিশিয়াল ম্যাজিস্টেটসহ প্রশাসনের ৮টি মনিটরিং টিম কাজ করছে।

এছাড়াও পুলিশের পোষাকধারী ৮টি স্টাইকিং ফোর্স ও ২টি সাদা পোষাকধারী স্টাইকিং ফোর্স নিয়োজিত আছে। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় ৩ প্লাটুন বিজিবি সদস্য, র‍্যাবের ২টি স্টাইকিং ফোর্সসহ একাধিক টিম মাঠে মোতায়েন করা করছে।

এদিকে ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের ভানু লাল রায় ছাড়াও চা শ্রমিক সন্তান ও উপজেলা শ্রমিকলীগের নেতা প্রেম সাগর হাজরা আনারস প্রতীক, কৃষকলীগের সভাপতি আফজাল হক ঘোড়া প্রতীক এবং জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে মিজানুর রব প্রতিদ্বন্দ্বীতা করছেন।

শ্রীমঙ্গল উপজেলার একটি পৌরসভা ছাড়াও ৯টি ইউনিয়নের মোট ৮০টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ২ লাখ ৩৩ হাজার ৯১৬ জন ভোটার। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ১৮ হাজার ১৯৫ জন এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ১৫ হাজার ৭২১ জন।

উল্লেখ্য, গত ২১শে মে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের টানা ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান রনধীর কুমার দেব এর মৃত্যুতে পদটি শূন্য হয়ে যায়। পরবর্তীতে নির্বাচন কমিশন শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

Development by: webnewsdesign.com