ভোটের প্রতি আস্থা ফেরাতে সরকারকেই উদ্যোগ নিতে হবে – গোলাম মোহাম্মদ কাদের

বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | ৪:৪২ অপরাহ্ণ

ভোটের প্রতি আস্থা ফেরাতে সরকারকেই উদ্যোগ নিতে হবে – গোলাম মোহাম্মদ কাদের
ভোটের প্রতি আস্থা ফেরাতে সরকারকেই উদ্যোগ নিতে হবে - গোলাম মোহাম্মদ কাদের
apps

পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি। আজ বেলা সাড়ে ১২টায় জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি মেয়র পদে জাতীয় পার্টি মনোনীত প্রার্থীদের তালিকা গণমাধ্যমের সামনে ঘোষণা করেন। জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থীদের তালিকা হচ্ছে- গাজীপুর সিটি কর্পোরেশনে সাবেক সচিব এম এম নিয়াজউদ্দিন, রাজশাহী সিটি কর্পোরেশনে মোঃ সাইফুল ইসলাম স্বপন, খুলনা সিটি কর্পোরেশনে মোঃ শফিকুল ইসলাম মধু, বরিশাল সিটি কর্পোরেশনে প্রকৌশলী মোঃ ইকবাল হোসেন তাপস এবং সিলেট সিটি কর্পোরেশনে মোঃ নজরুল ইসলাম বাবু।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, নির্বাচনের পরিবেশ নিয়ে আমরা আশাবাদী হতে চাই। আমরা আশা করছি, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে নির্বাচন কমিশন যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করবে। আমাদের প্রার্থীরা যেনো বিজয়ী হয় সেই মনোভাব নিয়েই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। নির্বাচনের প্রতি আস্থা অনেকাংশেই দেশের মানুষ হারিয়ে ফেলেছে। ভোটের প্রতি আস্থা ফেরাতে সরকারকেই উদ্যোগ নিতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, আমরা চাই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য পরিবেশে নির্বাচন হবে। পরবর্তী নির্বাচনের ব্যাপারে অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে। আমরা চাই নির্বাচন গ্রহণযোগ্য ও অর্থবহ হোক। কিন্তু নির্বাচন গ্রহণযোগ্য করতে দায়িত্বশীলদের কাজ করতে হবে। আমরা দেশ ও জাতির প্রত্যাশা পূরণের স্বার্থে কাজ করে এগিয়ে যেতে চাই। আমরা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে সরকারের সমালোচনা করছি। তিনি প্রশ্ন রেখে বলেন, আমরা কোন দলের সাথে না গেলেই, আমরা কোন দলের দালালী করছি? যারা আমাদের সমালোচনা করেন, তারা তাদের স্বার্থেই কথা বলেন।

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, আমরা জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত সব নির্বাচনে অংশ নেবো পার্টির এমন সিদ্ধান্ত ছিলো। আমাদের প্রার্থীরা জয়ী হতে শেষ পর্যন্ত সংগ্রাম করবেন। নির্বাচন কমিশন এবং নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি আমাদের প্রত্যাশা, নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য হয়। প্রার্থীরা যেনো প্রচার-প্রচারণা সহ সকল নির্বাচনী কাজে সমান সুযোগ পায়। ভোটাররা যেনো স্বাচ্ছন্দে ভোট দিতে পারে। ভোটাররা যেনো অবাধে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। দেশের মানুষ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের দিকে তাকিয়ে আছেন। জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আমরা দলকে আরো শক্তিশালী করতে কাজ করছি। তিনি বলেন, আজকে জাতীয় পার্টি বিভাগীয় প্রধানদের সাথে মতবিনিয় সভায় মূল্যায়ন করা হবে কাজের অগ্রগতি। এ অনুযায়ী দলকে আরো শক্তিশালী করতে সিদ্ধান্ত নেয়া হবে।

এসময় জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বলেন, আমরা সরকারের সাথে নেই। সংসদে আমাদের বক্তব্য প্রমাণ করে সরকারের সাথে আমাদের কোন প্রেম নেই। আমরা নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে যাচ্ছি। আগামী নির্বাচনে তিনশো আসনে অংশ নেয়ার পরিকল্পনা নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি। তিনি বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আমরা বিপুল ভোটে বিজয়ী হয়েছি। সেই নির্বাচনে আওয়ামী লীগ জামানত হারিয়েছে।

স্থানীয় সরকারের আরো অনেক গুলো নির্বাচনে আমরা জয়ী হয়েছি। তবে, বেশির ভাগ নির্বাচনেই সরকারি দলের সমর্থকরা আমাদের প্রার্থীদের বিজয় ছিনিয়ে নিয়েছে। এ ব্যাপারে আমারা গণমাধ্যম ও সংসদে কথা বলেছে এবং প্রতিবাদ করেছি। তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি ক্ষমতায় থেকে সারাদেশে দুঃশাসন কায়েম করেছে। দেশের মানুষ ঐ দুটি দলের ওপর বিরক্ত। দেশের মানুষ অওয়ামীলীগ ও বিএনপির বাইরে একটি দলের প্রতি আস্থা রাখতে চায়। আমরা জনগনের সেই আস্থা অর্জনের জন্য কাজ করছি। আওয়ামী লীগের সাথে আমাদের নির্বাচনী জোট ছিলো, সেটা এখন আর নেই। আমরা কখনোই নৌকা নিয়ে নির্বাচন করিনি, আমরা লাঙ্গল নিয়েই নির্বাচন করেছি। কারো দয়ায় জাতীয় পার্টি নির্বাচন করবো না। আমরা কাউকে ভয় করে রাজনীতি করি না। নির্বাচন সুষ্ঠু করতে দলের পক্ষ থেকে আমরা নির্বাচন কমিশনের সাথে সাক্ষাত করবো। তারপরও নির্বাচন সুষ্ঠু না হলে পরবর্তীতে আমরা দলীয়ভাবে সিদ্ধান্ত নেবো।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি যেনো সম্মানজনক অবস্থানে যেতে পারে সেজন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। জাতীয় পার্টি গণমানুষের ভালোবাসায় এখনো রাজনীতির মাঠে টিকে আছে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এমপি বলেছেন, তিনশো আসনেই আমাদের প্রার্থীরা মাঠে আছেন। তারা নির্বাচনকে সামনে রেখে জনগণের সাথে আরো ঘনিষ্ঠভাবে কাজ করবেন। তিনি বলেন, অবশ্যই জাতীয় পার্টি আগামী নির্বাচনে গণমানুষের ভালাবাসায় প্রত্যাশিত ফলাফল অর্জন করবে।

এর পরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয় মিলনায়তনে বিভাগীয় কমিটির প্রধানদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি। কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহমেদ এমপি, গোলাম কিবরিয়া টিপু এমপি, সাহিদুর রহমান টেপা, এডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম এমপি, সৈয়দ মোঃ আব্দুল মান্নান, মীর আব্দুস সবুর আসুদ, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, নাসরিন জাহান রতনা এমপি, আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, এ্যাডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, ইমরান হোসেন মিয়া, লিয়াকত হোসেন খোকা এমপি, মোঃ জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, মোঃ আতিকুর রহমান আতিক, জহিরুল আলম রুবেল।

Development by: webnewsdesign.com