এক বছর পর ভারতের টি-২০ ম্যাচে হার

বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০ | ৪:০৫ অপরাহ্ণ

এক বছর পর ভারতের টি-২০ ম্যাচে হার
apps

টি-২০ সিরিজ জিতে আগেই অস্ট্রেলিয়ার মাটিতে তিন ফরম্যাটে জয়ের নজির গড়েন বিরাট কোহলি। কিন্তু মঙ্গলবার অল্পের জন্য টি-২০ সিরিজে অজিদের হোয়াইটওয়াশ করা হল না কোহলি দলের। এসসিজি-তে সিরিজের শেষ টি-২০ ম্যাচ ১২ রানে হেরে বিরাটের টি-২০ বিজয়রথ থামল ১১ ম্যাচ এবং এক বছর পর। খবর কলকাতা টোয়েন্টিফোরের।

কোহলির ভারত শেষ টি-২০ ম্যাচ হেরেছিল গত বছর। ৮ ডিসেম্বর, ২০১৯ সালে তিরুঅন্তপূরমে ওয়েস্ট ইন্ডিজের কাছে শেষবার হেরেছিল ভারত। আর অ্যাওয়ে ম্যাচে ভারতের টি-২০ জয়ের ধারা আরও বেশি। গত বছর ফেব্রুয়ারিতে হ্যামিলটনে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল টিম ইন্ডিয়া। তারপর টানা ১১ ম্যাচ জিতে নজির গড়েছিল কোহলি অ্যান্ড কোং। কিন্তু মঙ্গলবার সিডনিতে অস্ট্রেলিয়ার কাছে থেমে গেল বিরাটদের জয়যাত্রা।

এদিন এসসিজি-তে ১৮৭ রান তাড়া করে ১৭৪ রানের বেশি তুলতে পারেনি ভারত। ১৮৭ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি টিম ইন্ডিয়ার। গ্লেন ম্যাক্সওয়েলকে দিয়ে এদিন বোলিং ওপেন করিয়েছিলেন অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ। ইনিংসের দ্বিতীয় বলেই লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। স্কোরবোর্ডে কোনও রান যোগ করার আগেই রাহুলের উইকেট হারায় টিম ইন্ডিয়া।

তবে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন বিরাট। ৬১ বলে ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ৮৫ রানের ইনিংস খেলেন ভারত অধিনায়ক। শেষ পর্যন্ত ক্রিজে থাকলে দলকে হয়তো জিতিয়ে ফিরতেন বিরাট। কিন্তু তেমনটা হয়নি। ৪১ বলে হাফ-সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলে বিরাটকে আউট করে অস্ট্রেলিয়াকে ম্যাচ ফেরান অ্যান্ড্র টাই।

তবে এর আগে নিজের ২৫তম আন্তর্জাতিক টি-২০ হাফ-সেঞ্চুরি করে ভারতের জয়ের আশা জাগান কোহলি। শুরুতেই রাহুলের উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে শিখর ধাওয়ান ও কোহলির ৫১ বলে ৭৪ রানের পার্টনারশিপে ম্যাচ ফিরেছিল ভারত। ধাওয়ান-বিরাট জুটিতে পাওয়ার প্লে-তে ৫৫ রান যোগ করে টিম ইন্ডিয়া। পঞ্চম উইকেটে ২৫ বলে ৪৪ রান যোগ করে ভারতের জয়ের সম্ভাবনা উজ্জ্বল করেছিল বিরাট-হার্দিক জুটি। কিন্তু দু’জনেই ফিরে যেতেই ভারতের জয়ের আশা শেষ হয়ে যায়।

Development by: webnewsdesign.com