৫২ আসামিকে রিমান্ডে নিল পুলিশ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৯:১৫ অপরাহ্ণ

৫২ আসামিকে রিমান্ডে নিল পুলিশ
৫২ আসামিকে রিমান্ডে নিল পুলিশ
apps

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় হওয়া দুই মামলায় কুকি-চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৫২ সদস্যের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ নাজমুল হোসাইন প্রত্যেক আসামির দুই দিন করে মোট চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তার আগে আজ বেলা সাড়ে ১২ টায় আসামিদের বান্দরবান জেলা কারাগার থেকে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়। পরে পুলিশ তাদের পাঁচ দিন করে রিমান্ড আবেদন করেন।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিত সিংহ বলেন, দুই মামলায় গ্রেপ্তার ৫৭ জন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এর মধ্যে ৫৩ জনের পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে ৫২ জনের দুই দিন করে চার দিনের রিমান্ড মঞ্জুর ও একজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত। এ সময় অন্য চার আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

আসামিপক্ষের আইনজীবী কাজী মহতুল হোসাইন যত্ন জানান, রুমা থানার মামলা নম্বর ৪/২০২৪ ও ৭/২০২৪ দুইটি মামলায় আসামিদের রিমান্ড আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ। উভয়পক্ষের আবেদন শুনানি শেষে একজন অন্তস্বত্ত্বা আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি এবং ৫২ জনকে চার দিন করে রিমান্ড মঞ্জুর ও চারজনকে কারাগারে পাঠান আদালত।

এর আগে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় ৬৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

Development by: webnewsdesign.com