সিদ্ধান্তে অনড় বিসিবি

সোমবার, ১৩ জানুয়ারি ২০২০ | ৩:০১ অপরাহ্ণ

সিদ্ধান্তে অনড় বিসিবি
apps

নিজেদের সিদ্ধান্ত বদলায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তান সফরে গেলেও দ্রুত সময়ের মধ্যে দেশে ফেরার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে বিসিবি।  তার মানে টেস্ট নয়, টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরবে বাংলাদেশ দল।

তবে বিসিবিও চায় পাকিস্তানে ক্রিকেট ফিরে আসুক আগের মতোই। এর জন্য পাকিস্তানের পাশে আছে বাংলাদেশ ক্রিকেট। রবিবার (১২ জানুয়ারি) রাতে বিসিবির বোর্ড সভা শেষে এমনটাই জানান নাজমুল হাসান পাপন।

বোর্ড মিটিং শেষে পাকিস্তান সিরিজ নিয়ে বিসিবি কার্যালয়ে পাপন বলেন, ‘আমরা যে বিষয়টা বোঝাতে চাচ্ছি, সেটা হচ্ছে পাকিস্তানে ক্রিকেট ফিরে আসুক। এটার বিরোধিতা করছি না। সব দেশেই ক্রিকেট খেলা হোক এটা আমরা চাই, আমরা এটাই সমর্থন করি।’

এই সফর সংক্ষিপ্ত করতে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অনেক অনুরোধ করলেও পিসিবি তাতে সায় দেয়নি। পিসিবি প্রধান উল্টো ঘোষণা দেন, বাংলাদেশকে পাকিস্তানের মাটিতেই টেস্ট খেলতে হবে। শুধু বাংলাদেশই নয়, সব দেশকেই পাকিস্তানে এসে খেলতে হবে। আর বিকল্প ভেন্যুতে কোনো ম্যাচ নয়।

কিন্তু মুশফিক-রিয়াদরা লম্বা সময়ের জন্য পাকিস্তান সফর করতে অনিচ্ছুক। মুশফিক আগেই জানিয়ে দেন, তিনি যেতে চান না। বাকিরা গেলেও টি-টোয়েন্টি সিরিজ খেলে ফিরতে চান দেশে। দলের হেড কোচ রাসেল ডমিঙ্গোও টি-টোয়েন্টি সিরিজের পর আর থাকতে চান না সেখানে।

বিসিবি সভাপতি টি-টোয়েন্টি খেলতে যাওয়া নিয়ে বলেন, ‘একটা বিষয় মনে রাখতে হবে এত বছর ধরে আমরা যাচ্ছি না, কেউ যাচ্ছে না। হঠাৎ করে আমরা যখন যাব ওই দেশে ন্যাচেরালি একটা শঙ্কা তো মাথার মধ্যে থাকেই সকলের। সেদিক থেকে যদি চিন্তা করেন যত কম সময় থাকা যায়, একবার গিয়ে দেখে আসা যায় তাহলে কনফিডেন্সটা বাড়বে।’

তবে বিসিবির শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাবে পিসিবি রাজি হয় কি না সেটা এখনও নিশ্চিত না। পাকিস্তানের মাটিতে এই মাসের শেষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। টেস্ট দুটি আবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আদলে।

Development by: webnewsdesign.com