সারাদেশে কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২:৪৮ অপরাহ্ণ

সারাদেশে কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ
সারাদেশে কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ
apps

সারাদেশে কমছেই না গরমের তীব্রতা। তাই তাপপ্রবাহের সতর্কবার্তার (হিট অ্যালার্ট) মেয়াদ আরও তিনদিন বাড়ালো বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। বৃহস্পতিবার সকালে মেয়াদ বাড়িয়ে নতুন এই সতর্কবার্তা জারি করা হয়।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম পরবর্তী ৭২ ঘণ্টার জন্য তাপপ্রবাহের নতুন সতর্কবার্তা জারি করেন। এর আগে চলতি মাসে তিন দফায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করে আবহাওয়া অধিদফতর। দ্বিতীয় দফায় তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয় ১৯ এপ্রিল।

২৬ দিনের বন্ধ শেষে গত ২১ এপ্রিল দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার কথা ছিল। কিন্তু তাপপ্রবাহের কারণে তা বন্ধ করে দেওয়া হয়। এখন নতুন ঘোষণা অনুযায়ী, ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খুলতে পারে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বৃহস্পতিবার গণমাধ্যমকে বলেন, “আগামী তিন দিন তাপপ্রবাহ আগের মতোই থাকতে পারে। এরপর বিরাজমান এই তাপপ্রবাহের তীব্রতা কমবে- এমন পূর্বাভাস এখনই দেওয়া যাচ্ছে না। আসলে এপ্রিল মাসজুড়েই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।”

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

Development by: webnewsdesign.com