লোকসভায় বেগুন বের করে তাতে কামড় দেন কাকলি

মঙ্গলবার, ০২ আগস্ট ২০২২ | ৪:২৭ অপরাহ্ণ

লোকসভায় বেগুন বের করে তাতে কামড় দেন কাকলি
apps

লোকসভায় দাঁড়িয়ে কাঁচা বেগুনে কামড় দিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। লাগামহীন মূল্যবৃদ্ধি নিয়ে সংসদের নিম্নকক্ষে বিতর্কের সময় এমনই কাজ করলেন তৃণমূল সাংসদ। খবর হিন্দুস্তান টাইমস।সোমবার (১ আগস্ট) লোকসভার বাদল অধিবেশনে যোগ দিয়েছিলেন কাকলি। সেখানেই রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে কথা বলতে গিয়ে তিনি এমন প্রতিবাদ করেন।

সে সময় তিনি বলেন, মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার অনুমতি দেওয়ায় স্পিকারকে ধন্যবাদ জানাতে চাই। বক্তব্য দেওয়ার জন্য দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে।এ সময় তিনি আরও বলেন, গত কয়েক মাসে চারগুণ বেড়েছে গ্যাসের দাম। একজন দরিদ্র মানুষ কি রান্নার গ্যাসের জন্য ১১০০ রুপি ব্যয় করবে? এর পরেই কাকলি বলেন, সরকার মনে হয় আমাদের কাঁচা শাকসবজি খাওয়ার অভ্যাস তৈরি করতে চাইছে। এরপরেই সংসদে নিজের ডায়াসের সামনে দাঁড়িয়েই একটি কাঁচা বেগুন বের করে তাতে কামড় দেন কাকলি।

লোকসভায় দাঁড়িয়ে সাংসদ কাকলির কাঁচা বেগুনে কামড় দেয়ার একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, বক্তব্যের সময় ডায়াসের সামনে দাঁড়িয়ে কাঁচা বেগুনে কামড় দিচ্ছেন তিনি।সংসদের বাদল অধিবেশনের শুরু থেকেই বারবার মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার দাবি করেছেন বিরোধী সাংসদরা। এর জন্য চার কংগ্রেস সাংসদকে সাসপেন্ডও করা হয়েছিল। এর আগে মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা চেয়ে বিরোধীদের হট্টগোলে দুবার স্থগিতও করতে হয়েছে অধিবেশনের কাজ। এরপর এদিন লোকসভায় মূল্যবৃদ্ধি নিয়ে বিতর্ক শুরু হয়।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, জুলাই মাসে শেষ এলপিজির গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে। এক ধাক্কা প্রতি সিলিন্ডারের দাম বেড়েছে ৫০ টাকা পর্যন্ত। এই নিয়ে গত এক বছরের মধ্যে গ্যাসের দাম বাড়ানো হয়েছে আটবার। কলকাতায় ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের ভর্তুকিহীন দাম এখন ১,০৭৯ টাকা।প্রসঙ্গত, ভর্তুকিকৃত দামে রান্নার গ্যাস পান একমাত্র উজ্জ্বলা প্রকল্পের অধীনে গ্যাসের সংযোগ পাওয়া দরিদ্র পরিবারগুলো। বছরে ১২টি সিলিন্ডারের ক্ষেত্রে প্রতিটিতে ২০০ টাকা করে ভর্তুকি দেওয়া হয় তাদের জন্য। বাকিদের এই চড়া দামেই গ্যাস সিলিন্ডার কিনতে হচ্ছে। এই পরিস্থিতিতে এলপিজি সিলিন্ডারের দাম কমানোর দাবি করেন কাকলি ঘোষ দস্তিদার।

Development by: webnewsdesign.com