দক্ষিণ চীনে মহাসড়ক ধসে নিহত ৪৮

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | ৩:২১ অপরাহ্ণ

দক্ষিণ চীনে মহাসড়ক ধসে নিহত ৪৮
দক্ষিণ চীনে মহাসড়ক ধসে নিহত ৪৮
apps

দক্ষিণ চীনে একটি মহাসড়ক ধসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ জনে। জরুরি উদ্ধারকারী দল ঘটনাস্থল থেকে গাড়ি উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া বৃহস্পতিবার বিকেল ৩টা ৩৫ মিনিটে (০৭:৩৫ জিএমটি) সর্বশেষ মৃতের সংখ্যা জানিয়েছে। তারা আগে ৩০ জন আহত হওয়ার খবরও জানিয়েছিল।

বুধবার সকালে যখন মহাসড়কটি ধসে পড়ে তখন চীন তার মহান মে দিবসের ছুটি পালন করছিল। গত কয়েকদিনের বৃষ্টিপাতের পর গুয়াংডংয়ের মেইঝো শহর এবং ডাবু কাউন্টির মধ্যকার ওই মহাসড়কের ১৭ দশমিক ৯ মিটার (৫৮.৭ ফুট) অংশ ধসে পড়ে। এখন পর্যন্ত ২৩টি যানবাহন ধসে পরা কাঁদার মধ্যে পাওয়া গেছে। এছাড়া অবিরাম বৃষ্টির মধ্যেই ধসে পরা কাঁদামাটি থেকে যানবাহনগুলোকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

স্থানীয় কর্তৃপক্ষ এক নোটিশে বলেছে, এস১২ মহাসড়কের একটি অংশ উভয় দিক দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে এবং গাড়িচালকদের অন্য পথ ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। উদ্ধার অভিযানে সহায়তার জন্য প্রায় ৫০০ জনকে ঘটনাস্থলে পাঠিয়েছে কর্তৃপক্ষ। এদের মধ্যে জননিরাপত্তা, জরুরি প্রতিক্রিয়া, অগ্নিনির্বাপণ এবং খনির উদ্ধার পরিচালনাকারী বিভাগের লোকজন রয়েছে।

সিনহুয়া জানায়, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত সড়ক ধসে ৩৬ জনের মৃত্যু হয়েছে এবং ৩০ জন আহত হয়েছে। তবে আহতদের কেউ শংকাজনক অবস্থায় নেই। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গত কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে এই প্রাকৃতিক বিপর্যয় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। সূত্র: আল জাজিরা

Development by: webnewsdesign.com