মুজিববর্ষ উপলক্ষে চারঘাটে শোভাযাত্রা

রবিবার, ১২ জানুয়ারি ২০২০ | ৭:১১ পূর্বাহ্ণ

মুজিববর্ষ উপলক্ষে চারঘাটে শোভাযাত্রা
apps

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে রাজশাহীর চারঘাটে সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক অভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হকের বাস্তবায়নে সকল শ্রেণিপেশার মানুষকে নিয়ে উপজেলা পরিষদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। শোভাযাত্রায় উপজেলার সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারীরা ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও নানা শ্রেণী পেশার হাজারো মানুষ অংশ নেন। বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ‘বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শিত হয়। পরে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ ছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে বিকেল ৩টায় শিশু কিশোরদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিকেল ৪টায় স্থানীয় শিল্পী, কলাকুশলী ও সাংস্কৃতিক ব্যক্তিদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করে উপজেলা প্রশাসন।

এ ছাড়া ঢাকায় আয়োজিত ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ এর মূল কনসার্ট স্যাটেলাইটের মাধ্যমে বিশাল এলইডি পর্দায় সরাসরি সম্প্রচারসহ রাত সাড়ে ৯টায় উপজেলায় বর্ণিল আতশবাজি প্রদর্শিত হবে।

Development by: webnewsdesign.com