মাদারীপুর আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | ১২:৫৪ অপরাহ্ণ

মাদারীপুর আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০
মাদারীপুর আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০
apps

মাদারীপুর পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের পাকদী এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে পুলিশ সদস্যসহ প্রায় ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার (৯ মে) মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। সোমবার (৮ মে) সাড়ে রাত ৯টায় ওই এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, পাকদী এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে শাহাদাৎ হাওলাদারের সঙ্গে জামাল মৃধার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের সোমবার রাতে দেশীয় অস্ত্র নিয়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায় উভয়পক্ষ।

এদিকে ২০টিরও বেশি বসতঘর ও দোকানপাট ভাঙচুর-লুটপাটের অভিযোগ ওঠে। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ প্রায় ১০ জন আহত হয়েছেন। পরে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, আধিপত্য নিয়ে শাহাদাৎ হাওলাদারের সঙ্গে জামাল মৃধার মধ্যে বিরোধ চলে আসছিল। সোমবার রাতে তাদের লোকজনের মধ্যে একটি অনুষ্ঠান থেকে পাওয়া টাকা-পয়সা ভাগাভাগি নিয়ে কথার কাটাকাটি হয়। এ সময় দেশীয় অস্ত্র নিয়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, এ ঘটনার সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ দিয়ে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করা হয়েছে। এ সময় টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুড়ে করা হয়। তবে ইট-পাটকেলের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Development by: webnewsdesign.com