ভূমিদস্যু ইউপি সদস্য আইনুলের শাস্তির দাবীতে

বুধবার, ০১ মার্চ ২০২৩ | ৬:১৮ অপরাহ্ণ

ভূমিদস্যু ইউপি সদস্য আইনুলের শাস্তির দাবীতে
ভূমিদস্যু ইউপি সদস্য আইনুলের শাস্তির দাবীতে
apps

ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্য আইনুল হক কর্তৃক সন্তানদের লেখাপড়া বন্ধ করে দেওয়া, ভূমি দখল সহ প্রাণনাশের হুমকি দেওয়ায় এবং অভিযুক্ত ইউপি সদস্য ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১লা মার্চ) দুপুরে শহরের ইসলামবাগে ঠাকুরগাঁও মিডিয়া কার্যালয়ে ভুক্তভোগী পরিবারের আয়োজনে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে ভুক্তভোগী আ: কুদ্দুস জানান, জেলার রানীশংকৈল উপজেলার কাশিপুর ইউপির বলঞ্চা গ্রামে তার একটি ৭ শতকের একটি জমি রয়েছে যা তার পৈত্রিক সম্পত্তি। গত ৩ বছর আগে সে তার চাচাতো ভাই আছিরুল ইসলামের অপর একটি ৪ শতক জমির সাথে বদল করে রেজিস্ট্রি করেন। পরবর্তীতে আছিরুল সে চুক্তি না মেনেই কুদ্দুসের জমিটি নিজের বলে দাবী করেন।

এ ঘটনাকে কেন্দ্র করেই গত ২৫ তারিখে রানীশংকৈল এর ৬ নং কাশিপুরের ইউপি সদস্য আইনুল হক তার লোকজন নিয়ে কুদ্দুসের জমি দখলে যায়। সেখানে ইউপি সদস্য আইনুলের লোকজনের হাতে কুদ্দুস এবং তার পরিবারের সকলেই গুরুতর আহত হন ।

এ ঘটনায় ভুক্তভোগী কুদ্দুস গত ২৭ তারিখে রানীশংকৈল থানায় একটি মামলা করলে ওইদিন রাতেই গ্রেফতার হন আইনুল। কিন্তু আইনুল হক প্রভাবশালী ব্যক্তি হওয়ায় জামিনে বের হয়ে যায়। জামিনে বের হয়েই কুদ্দুস ও তার পরিবারের সকলকে প্রাণে মেরে ফেলার এবং সন্তানদের পরীক্ষা দেওয়া ও লেখাপড়া বন্ধ করে দেওয়ায় হুমকি দিয়ে আসছে ইউপি সদস্য আইনুল। নিজের ও পরিবারের সদস্যদের প্রাণ বাঁচাতে এবং সন্তানদের লেখাপড়া বন্ধ হবার ভয়েই এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন কুদ্দুস ও তার পরিবার। তারা সংবাদ সম্মেলনে ইউপি সদস্য আইনুল হক ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান।

Development by: webnewsdesign.com