ভারতে থেকে ব্যবসা গোটাচ্ছে অ্যামাজন, বন্ধ হছে তিনটি পরিষেবা

বুধবার, ৩০ নভেম্বর ২০২২ | ১:১৫ অপরাহ্ণ

ভারতে থেকে ব্যবসা গোটাচ্ছে অ্যামাজন, বন্ধ হছে তিনটি পরিষেবা
ভারতে থেকে ব্যবসা গোটাচ্ছে অ্যামাজন, বন্ধ হছে তিনটি পরিষেবা
apps

অ্যামাজন তাদের বার্ষিক অপারেটিং পরিকল্পনা পর্যালোচনা প্রক্রিয়া এবং খরচ কমানোর ব্যবস্থার অংশ হিসেবে ভারতে তাদের পাইকারি বিতরণ ব্যবসা বন্ধ করে দিচ্ছে। তাদের ডিস্ট্রিবিউশন ভার্টিকালটি তিনটি শহরে পরিচালিত হয়। এটি বাজার থেকে দ্রুত ভোগের পণ্য কেনার ক্ষেত্রে ডিল করে এবং তাদের ছোট ব্যবসাকে সাহায্য করার জন্য স্থানীয় দোকান যেমন কিরানা স্টোর, ফার্মেসি এবং ডিপার্টমেন্ট স্টোরে সরাসরি পাইকারি দরে বিতরণ করে।

আমেরিকার এই টেক জায়ান্ট বর্তমান অর্থনৈতিক মন্দার মধ্যে খরচ কমানোর বিষয়ে ব্যবস্থা নিচ্ছে বলে জানা গিয়েছে। গণ ছাঁটাইয়ের পরে এবার কোম্পানিটি অর্থনৈতিক মন্দার মধ্যেই তার বিশ্বব্যাপী বিভিন্ন ব্যবসার আনুষাঙ্গিক খরচ কমানোর সিদ্ধান্ত নিয়েছে। একটি মিডিয়া বিবৃতিতে, অ্যামাজন নিশ্চিত করেছে যে তারা বার্ষিক অপারেটিং পরিকল্পনা পর্যালোচনা প্রক্রিয়ার অংশ হিসেবে অ্যামাজন ডিস্ট্রিবিউশন, তাদের পাইকারি ই-কমার্স বিভাগ বন্ধ করবে। ২৯ ডিসেম্বর থেকে এই পরিষেবাটি আর কাজ করবে না।

উল্লেখযোগ্যভাবে, এটি তাদের তৃতীয় ব্যবসা যা কোম্পানিটি ভারতে বন্ধ করেছে। এর আগে, সংস্থাটি তার খাদ্য সরবরাহ পরিষেবা অ্যামাজন ফুড এবং এড-টেক উদ্যোগ অ্যামাজন একাডেমি বন্ধ করার কথা ঘোষণা করেছিল।
সূত্র : জিনিউজ

Development by: webnewsdesign.com