বিশ্বজুড়ে জানা গেল ফেসবুক বন্ধ হওয়ার কারণ

বুধবার, ০৬ মার্চ ২০২৪ | ৩:৪৫ অপরাহ্ণ

বিশ্বজুড়ে জানা গেল ফেসবুক বন্ধ হওয়ার কারণ
বিশ্বজুড়ে জানা গেল ফেসবুক বন্ধ হওয়ার কারণ
apps

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গতকাল মঙ্গলবার বিশ্বজুড়ে ফেসবুক বন্ধ হয়ে যায়। ওই সময় লগইন করা আইডিগুলো স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যায়। এতে উদ্বিগ্ন হয়ে পড়েন অনেকেই। বেশিরভাগ মানুষ ভয় পেয়ে যান এই ভেবে যে তাদের আইডি হ্যাকিংয়ের শিকার হয়েছে।

বিশ্বজুড়ে যখন এ নিয়ে তুমুল হইচই চলছে তখন ফেসবুক বন্ধ হওয়ার কারণ জানিয়েছে এটির পেরেন্ট কোম্পানি মেটা। প্রতিষ্ঠানটির প্রধান যোগাযোগ কর্মকর্তা অ্যান্ডি স্টোন মাইক্রো ব্লগিং সাইট এক্সে বলেছেন, একটি কারিগরি ত্রুটির কারণে আমাদের কিছু সেবা ব্যবহার করতে পারছিলেন না সাধারণ মানুষ। আমরা যতটা দ্রুত সম্ভব এ সমস্যার সমাধান করেছি। যারা এ সমস্যার মুখোমুখি হয়েছিলেন আমরা তাদের সবার কাছে ক্ষমা চাইছি।

তবে ঠিক কি ধরনের কারিগরি ত্রুটির কারণে এত বড় সমস্যা দেখা দিয়েছিল, সেটি স্পষ্ট করেননি মেটার এ কর্মকর্তা।

এর আগে এক্সে অপর এক পোস্টে সমস্যা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন মেটার প্রধান যোগাযোগ কর্মকর্তা অ্যান্ডি স্টোন। তিনি বলেন, আমাদের সেবা পেতে সমস্যা হচ্ছে, এ ব্যাপারে আমরা জ্ঞাত। আমরা এ নিয়ে কাজ করছি।

উল্লেখ্য, মঙ্গলবার প্রায় দেড় ঘণ্টা নিষ্ক্রিয় ছিল মেটার জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বাংলাদেশ সময় রাত ৯টার পর থেকে সাড়ে ১০টার পর্যন্ত নিষ্ক্রিয় ছিল সামাজিক মাধ্যমটি।

Development by: webnewsdesign.com