বড়লেখায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৭:০৫ অপরাহ্ণ

বড়লেখায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
বড়লেখায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
apps

“প্রাণি সম্পদে ভরবে দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ” এই শ্লোগানকে ধারণ করে বড়লেখায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। (১৮ এপ্রিল) বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে বড়লেখা রেলওয়ে যুব সংঘ মাঠে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় ৩২ টি স্টলে বিভিন্ন প্রজাতির ষাঁড়, গাভী, ছাগল, ভেড়া, রাজহাঁস, মুরুগ,, রেইছার কবুতরসহ পশুর খাবার ও ওষুধের স্টল ছিল।
খামারিদের উন্নয়নের মাধ্যমে প্রাণিসম্পদ খাতের উন্নয়নে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর’ সারাদেশ ব্যাপী একযুগে ভার্চুয়ালি উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা প্রাণীসম্পদ কর্মকতা ডাক্তার মো. আমিনুল ইসলামের সভাপত্বিতে ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ রেদুয়ানুল হক এবং কমিউনিটি এক্সটেনশন এজেন্ট আতিকুর রহমানের যৌথ সঞ্চালনা বক্তব্য দেন পৌরমেয়র আবু ইমাম মো. কামরান চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম সারোয়ার, থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান (পিপিএম), ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, খামারীদের মধ্যে বক্তব্য দেন বড়লেখা ডেইরী ফার্ম এসোসিয়েশনের সভাপতি ইমতিয়াজ উদ্দিন মো.আরাফাত হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক খালেদ আহমদ প্রমুখ। প্রদর্শনী শেষে অতিথিরা বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন।

Development by: webnewsdesign.com