ফেসবুক কর্মী ছাঁটাই করছে ১১ হাজার

বুধবার, ০৯ নভেম্বর ২০২২ | ৬:৫৪ অপরাহ্ণ

ফেসবুক কর্মী ছাঁটাই করছে ১১ হাজার
ফেসবুক কর্মী ছাঁটাই করছে ১১ হাজার
apps

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা প্ল্যাটফর্মস ইনকরপোরেশন ১১ হাজার কর্মী ছাঁটাই করছে। মূল কর্মীর এটা ১৩ শতাংশ। গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ২০০৪ সালে ফেসবুক প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটির বাজেট ছাঁটাইয়ের ঘটনা এটাই প্রথম।

এ থেকে প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়ার বিষয়টি স্পষ্ট হয়েছে। এ ছাড়া মন্দার পূর্বাভাস ও মেটাভার্স নামের নতুন প্রযুক্তিতে জাকারবার্গের ব্যাপক বিনিয়োগের বিষয়টির প্রতিফলনও এতে দেখা গেছে। ফেসবুকের পরিকল্পনা সংশ্লিষ্ট লোকজনের ভাষ্য, ফেসবুক পরিচালনা খরচ কমাতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ এক ব্লগ পোস্টে বলেছেন, আমাদের মেধাবী ১১ হাজারের বেশি কর্মীকে ছেড়ে দিতে হচ্ছে। উল্লেখ্য, চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত মেটায় ৮৭ হাজারের বেশি কর্মী ছিল।

জাকারবার্গ আরও বলেন, প্রতিষ্ঠানের কলেবর ছোট করতে ও আরও দক্ষ হিসেবে গড়ে তুলতে ব্যয় সংকোচন ও বছরের প্রথম প্রান্তিকে নতুন কর্মী নিয়োগ বন্ধ রাখার মতো নানা পদক্ষেপ গ্রহণ করার পরিকল্পনা হয়েছে।

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, যেসব কর্মীকে ছাঁটাই করা হবে তারা ১৬ সপ্তাহের মূল বেতনের সঙ্গে প্রতিবছরের হিসেবে দুই সপ্তাহের বাড়তি বেতন পাবেন।

Development by: webnewsdesign.com