‘পুলিশি নির্যাতনে’ রায়হানের মৃত্যু ঘটনার মামলা পিবিআইতে স্থানান্তর

মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০ | ৪:৫৮ অপরাহ্ণ

‘পুলিশি নির্যাতনে’ রায়হানের মৃত্যু ঘটনার মামলা পিবিআইতে স্থানান্তর
apps

সিলেট নগরীর বন্দরবাজার ফাঁড়িতে ‘পুলিশি নির্যাতনে’ রায়হান আহমদ (৩৪)-এর মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআইতে) স্থানান্তর করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিবারের দাবির প্রেক্ষিতে রায়হানের স্ত্রীর দায়ের করা মামলাটি (পিবিআইতে) স্থানান্তর করা হয়েছে।

এর আগে রবিবার দিবাগত (১২ অক্টোবর) রাত আড়াইটার দিকে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি (২২)। তবে এজাহারে কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি।

অবশ্য মামলা দায়েরের পর থেকে পলাতক রয়েছেন অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়া। ঘটনার পর থেকে তিনি কর্মস্থল কোতোয়ালির বন্দরবাজার ফাঁড়িতে অনুপস্থিত রয়েছেন। তার ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ রয়েছে। পুলিশ সূত্র জানিয়েছে, গ্রেফতার এড়াতে এসআই আকবর পলাতক রয়েছেন।

এ বিষয়ে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার জানান, এসআই আকবরসহ চার পুলিশকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযোগ করা হয়েছে। পলাতকের বিষয়টি তিনি জানেন না।

তিনি বলেন, ‘সোমবার (১২ অক্টোবর) পুলিশ ফাঁড়িতে রায়হানকে পিটিয়ে হত্যার অভিযোগে তিন সদস্যের তদন্ত কমিটির সুপারিশে তাদের চারজনকে বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়।’

সাময়িক বরখাস্ত হওয়া অন্য পুলিশ সদস্যরা হলেন— বন্দরবাজার ফাঁড়ির কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাস। প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন— এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেন।

Development by: webnewsdesign.com