পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চান মোদি

শনিবার, ২০ মে ২০২৩ | ৪:৩৭ অপরাহ্ণ

পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চান মোদি
পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চান মোদি
apps

স্বাভাবিক সম্পর্ক চান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল শুক্রবার মোদির এমন মনোভাবের কথা প্রকাশ করেছে জাপানি গণমাধ্যম নিক্কেই এশিয়া।

মোদি বলেছেন, তিনি পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চান তবে এজন্য পাকিস্তানকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। জি-৭ সম্মেলনে জাপানের উদ্দেশে যাওয়ার আগে মোদি এমন মন্তব্য করেছেন।

ভারতের এ প্রধানমন্ত্রী বলেন, ভারত পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক ও প্রতিবেশীমূলক সম্পর্ক চায় কিন্তু এর দায় পুরোপুরি পাকিস্তান সরকারের ওপর।

এ জন্য মোদি পাকিস্তানকে সন্ত্রাস ও শত্রুতামুক্ত একটি অনুকূল পরিবেশ তৈরি করার আহ্বান জানান। ২০১৯ সাল থেকেই পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক তলানিতে। নিক্কেই এশিয়াকে সাক্ষাৎকার দেওয়ার সময় মোদি চীনের সঙ্গেও সম্পর্ক নিয়েও কথা বলেছেন। মোদি বলেন, চীনের সঙ্গে স্বাভাবিক দ্বিপাক্ষিক সম্পর্কের জন্য সীমান্ত এলাকায় শান্তি ও প্রশান্তি অপরিহার্য।

এ সময় মোদি উল্লেখ করেছেন, ভারত তার সার্বভৌমত্ব এবং মর্যাদা রক্ষা করতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, ভারত-চীন সম্পর্কের ভবিষ্যৎ বিকাশ কেবলমাত্র পারস্পরিক সম্মান, পারস্পরিক সংবেদনশীলতা এবং পারস্পরিক স্বার্থের ওপর ভিত্তি করে হতে পারে।

Development by: webnewsdesign.com