আমাকে আল্লাহ কবুল করলে ব্রিজও হবে টানেলও হবে

নারায়ণগঞ্জবাসী এখন ঐক্যবদ্ধ তারা পরিবর্তন চায়: তৈমূর

শনিবার, ০১ জানুয়ারি ২০২২ | ৩:৫২ অপরাহ্ণ

নারায়ণগঞ্জবাসী এখন ঐক্যবদ্ধ তারা পরিবর্তন চায়: তৈমূর
apps

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, “যদির কথা নদীতে ফালায় (ফেলে) দেন। আমি এখন দলের ক্যান্ডিডেট না। আমি জনগণের ক্যান্ডিডেট। এবার আমি জনগণের সঙ্গে বেইমানি করব না।”

শনিবার বন্দরের ২১ ও ২২নং ওয়ার্ডে প্রচারণায় গিয়ে এসব কথা বলেন তৈমূর আলম খন্দকার। তিনি বলেন, নগরবাসী এখন ঐক্যবদ্ধ হয়েছেন, তারা পরিবর্তন চায়। আগামী ১৬ জানুয়ারি আপনারা এর ফলাফল দেখবেন।

তৈমূর বলেন, বিগত ৫০ বছরে বিভিন্ন সেক্টরে কাজ করার অভিজ্ঞতা আছে আমার। আমি রাষ্ট্রীয় পরিবহনও পরিচালনা করেছি এবং তা লাভজনক অবস্থায় রেখেছি। আমার সময়ে সেবা বৃদ্ধি পেয়েছে। আমার নাম্বার বিআরটিসির ট্রাকে, বাসে এমনকি দেওয়ালে দিয়ে রেখেছি যেন মানুষ অভিযোগ জানাতে পারে। এভাবে আমি বিষয়টা অবগত হয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। শ্রমিক-মজুরদের সঙ্গে আছি, অনেক শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত আছি। সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে জনগণের পালস আমি বুঝব।
তিনি আরও বলেন, কালীরবাজার জেলখানা থেকে ডিভিশন জেলখানা পর্যন্ত আছি ছিলাম। রিকশা ইউনিয়নের প্রেসিডেন্ট থেকে রাষ্ট্রীয় পরিবহনের প্রেসিডেন্ট হয়েছি। জনগণের কোন জিনিস আগে দরকার সেটা বুঝে কাজ করব। কোনও উন্নয়ন দৃশ্যমান হচ্ছে না। প্রতি বছরই বাজেট বৃদ্ধি পাচ্ছে। সিটি করপোরেশন কয়েকজন ঠিকাদারের করপোরেট সিন্ডিকেটে পরিণত হয়েছে। এ করপোরেট সিন্ডিকেট থেকে মানুষ মুক্তি পাক।

তৈমূর আলম খন্দকার বলেন, আমি যেখানেই যাই সেখানেই সব স্তরের জনগণ আমার পাশে দাঁড়ায়। আমার সঙ্গে এত লোক এরা কারা, এরা তো বিএনপির লোকই। স্থানীয় নির্বাচন আর জাতীয় নির্বাচনের প্রেক্ষাপট আলাদা। বাংলাদেশের মানুষ স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে করতে অভ্যস্ত নয়। তারা প্রার্থীকে দেখে, প্রতীক নয়। আর সরকার দলীয় প্রার্থীর নিজেরই তো আস্থা নেই প্রতীকে।

তিনি বলেন, জনগনের সাথে সরকার পারে না। জনগণ নেমে গেছে। কেন্দ্র দখলের দিন এজেন্ট বের করার দিন শীতলক্ষ্যায় ডুবে গেছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ব্যর্থতা হল সিটি করপোরেশন এখনও নারায়ণগঞ্জ শহর ও বন্দরকে একত্রিত করতে পারেনি। বন্দর একটা গুরুত্বপূর্ণ জায়গা। ঢাকার আগে নারায়ণগঞ্জ পৌরসভা সৃষ্টি হয়। বন্দর, কদমরসূল ও মদনগঞ্জ নিয়ে মদনগঞ্জ পৌরসভা ছিল। ’৭৬ সালে নারায়ণগঞ্জের পশ্চিম পাশের সাথে বন্দরকে যুক্ত করা হয়। আগে বন্দরের গুরুত্বটাই ছিল বেশি। ১৮৮০ সালে বন্দরকে ফ্রি পোর্ট করা হয় তখন এর নাম হয় প্রাচ্যের ড্যান্ডি। সিটি করপোরেশনের কারণে বন্দর অবহেলিত। তারা একটা ব্রিজ করতে পারেনি।

তিনি আরও বলেন, চট্টগ্রামে টানেল হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন টানেলও করতে পারেনি, ব্রিজও করতে পারেনি। আমাকে আল্লাহ কবুল করলে জনগণের আশার প্রতিফলন ঘটবে। এখানে ব্রিজও হবে টানেলও হবে।

Development by: webnewsdesign.com