দেশের বিভিন্ন ব্যাংকিং খাতসহ সাইবার নিরাপত্তা বাড়ানোর নির্দেশ

সোমবার, ১২ ডিসেম্বর ২০২২ | ৮:৩৭ অপরাহ্ণ

দেশের বিভিন্ন ব্যাংকিং খাতসহ সাইবার নিরাপত্তা বাড়ানোর নির্দেশ
ব্যাংকিংসহ বিভিন্ন খাতে সাইবার নিরাপত্তা বাড়ানোর নির্দেশ
apps

হ্যাকিংসহ বিভিন্ন অপরাধ ঠেকাতে দেশের ব্যাংকিং খাতসহ বিভিন্ন খাতে সাইবার নিরাপত্তা বাড়াতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। সোমবার (১২ ডিসেম্বর) রাজধানীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

পরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, বৈঠকে সাইবার সিকিউরিটির বিষয়ে আরও জোর দিতে বলা হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনোয়ারুল ইসলাম বলেন, গত দুই-তিন বছর ধরে আমরা সাইবার নিরাপত্তার বিষয়ে দেখছিলাম। এ ক্ষেত্রে আরও আধুনিক প্রযুক্তি ব্যবহার করার জন্য…যাতে কোনোভাবেই বাইরে থেকে ওয়েবসাইট হ্যাক করা না যায়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রে দুই-তিনটি বড় বড় অফিসে হ্যাক হয়েছে। এ ছাড়া আমরা আস্তে আস্তে ডিজিটাল ব্যাংকিংয়ের দিকে যাচ্ছি। ওগুলোতেও যেন ভালো করে নিরাপত্তা থাকে। এ ছাড়া ন্যাশনাল ডাটা সেন্টারের নিরাপত্তা বাড়ানো এবং সাবমেরিন ক্যাবল ইস্যুতেও মন্ত্রিসভা নির্দেশনা দিয়েছে বলেও জানান তিনি। আনোয়ারুল ইসলাম বলেন, গ্যাস পাইপলাইনগুলো আরও তাড়াতাড়ি করতে বলা হয়েছে, যাতে গ্যাস ও ফুয়েল পাইপলাইনের মাধ্যমে দেওয়া যায়।

Development by: webnewsdesign.com