দীর্ঘ ১৫ বছর পর সিলেটে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৩:৩৯ অপরাহ্ণ

দীর্ঘ ১৫ বছর পর সিলেটে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার
apps

সিলেটের গোলাপগঞ্জে ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক পলাতক আসামীকে দীর্ঘ ১৫ বছর গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া আসামীর নাম আতিক।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ফেঞ্চুগঞ্জ উপজেলার মানিককোনা বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গোলাপগঞ্জ থানার ২০০৬ সালে একটি মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত (ফাঁসি) আসামি আতিক। গ্রেপ্তার এড়াতে সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। আসামি আতিক গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের খালপার গ্রামের মোবারক আলীর ছেলে। পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত আতিক নাম ঠিকানা বদলে ভূয়া জাতীয় পরিচয় পত্র (এনআইডি কার্ড) তৈরি করে এতোদিন পালিয়ে ছিলো।

একই এলাকার এক শিশুকে হত্যার দায়ে ২০০৯ সালে মে মাসে তাকে মৃত্যুদন্ড প্রদান করেন আদালত। এর আগে ২০০৬ সালে এই হত্যাকান্ডের ঘটনাটি ঘটে।

গোলাপগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, হত্যাকান্ডের পর থেকেই পালিয়ে ছিলেন আতিক। তাকে ছাড়াই শুরু হয় মামলার বিচার কার্যক্রম। আসামিকে পলাতক রেখে রায়ও ঘোষিত হয়।

গোলাপগঞ্জ মডেল থানার উপ পরিদর্শক (এসআই) ফয়জুল করিম জানান,  সাজাপ্রাপ্ত এই আসামি নাম ঠিকানা ও বাবার নাম পরিবর্তন করে একটি ভূয়া এনআইডি কার্ড তৈরি করেছিলো। যাতে মামাকে সে বাবা বানিয়ে ছিলো। ভূয়া এনআইডি কার্ড বানিয়ে প্রতারণার কারণে তাকে এতোদিন গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে গোপন সূত্রের মাধ্যমে নিশ্চিত হয়ে সোমবার রাতে তাকে আমরা গ্রেপ্তার করি। এরপর মঙ্গলবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Development by: webnewsdesign.com