ঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে ৭লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ | ১০:৩০ অপরাহ্ণ

ঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে ৭লাখ টাকা জরিমানা
ঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে ৭লাখ টাকা জরিমানা
apps

বালুমহাল আইন অমান্য করে বালু উত্তোলনের দায়ে ঝালকাঠির নলছিটিতে দুই বালু ব্যবসায়ীকে ৭লাখ টাকা জরিমানা করেছে ভ্রম্যমান আদালত। মঙ্গলবার (৬জুন) বিকেল ৪ টারদিকে নলছিটি উপজেলার রায়াপুর এলাকায় ভ্রাম্যমান আদালতে এ জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নলছিটি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায়। অর্থদন্ড প্রাপ্তরা হলেন, পটুয়াখালীর কেশবপুর এলাকার হালিম হাওলাদারের ছেলে নাসির হাওলাদার (৪৭) ও বরিশাল বানারিপাড়ার রাজ্জাকপুর এলাকার মাহাবুব ডাকুয়ার ছেলে রিমন ডাকুয়া (২০)। এদের মধ্যে নাসির হাওলাদারের কাছ থেকে ৫লাখ ও রিমন ডাকুয়ার কাছ থেকে ২লাখ টাকা সহ মোট ৭লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এলাকাবাসী জানান, তারা দীর্ঘদীন ধরে রাতের আধারে অবৈধভাবে সুগন্ধা নদীর বিভিন্ন পয়েন্টে বালু উত্তোলন করে আসছিলেন। গতকাল ভোর রাতে তারা রায়াপুর সংলগ্ন সুগন্ধা নদীর চরের মাটি কেটে নেওয়ার সময় এলাকাবাসী প্রশাসনকে খবর দিলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ অর্থ দণ্ডাদেশ প্রদান করেন। নদীভাঙ্গন রোধে এই ধরনের অভিযানকে সাধুবাদ জানিয়েছেন ভাঙন কবলিত এলাকার ভুক্তভোগী জনগন।

সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায় জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে নাসির হাওলাদার ও রিমন ডাকুয়াকে জরিমানা করা হয়েছে। উপজেলার কোথাও অবৈধ উপায়ে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছেন।

Development by: webnewsdesign.com