চট্টগ্রামে পাওয়া গেলো তিন বস্তা টাকা

বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০২০ | ৩:২১ অপরাহ্ণ

চট্টগ্রামে পাওয়া গেলো তিন বস্তা টাকা
apps

চট্টগ্রামে মাল্টিপারপাস কোমপানি নামের একটি প্রতিষ্ঠানে মিললো তিন বস্তা টাকা। যেখানে রয়েছে ৮ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা। মঙ্গলবার রাত সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব টাকা উদ্ধার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের একটি বিশেষ দল।
ইপিজেডের বিভিন্ন কলকরাখানার শ্রমিকদের লোভ দেখিয়ে ৭-৮ কোটি টাকা হাতিয়ে নিয়েছে রূপসা উন্নয়ন ফাউন্ডেশন মাল্টিপারপাস কোম্পানী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এমন অভিযোগ জমা হওয়ার পর তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। ইপিজেড থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মো. নুরুল হুদা জানান, অভিযোগের সত্যতা পেয়ে ঢাকা গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইম ডিভিশনের একটি ইউনিট মঙ্গলবার সন্ধ্যার পর থেকে ইপিজেড সংলগ্ন ওই কোমপানির কার্যালয় ঘেরাও করে অভিযান শুরু করে। রাত সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে তিনটি বস্তা থেকে ৮ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। অভিযানে প্রতিষ্ঠানটির তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এছাড়া ইপিজেড মোড় চৌধুরী মার্কেটস্থ অফিসটি সিলগালা করে দেয়া হয়েছে।
ওসি মীর মো. নুরুল হুদা জানান, রূপসা উন্নয়ন ফাউন্ডেশন মাল্টিপারপাস কোম্পানি নামের এই প্রতিষ্ঠানটির চেয়ারম্যান লায়ন মো. মজিবুর রহমান। ভাইস চেয়ারম্যান মো. মুছা হাওলাদার। প্রকল্প পরিচালক হিসেবে রাসেল হাওলাদার ও আমিনুল হক শাহীন নামের দুজনের নাম প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে।
অভিযান প্রসঙ্গে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবর রহমান বলেন, প্রতিষ্ঠানটির বিরুদ্ধে প্রতারণা করে পোশাক শ্রমিকদের কাছ থেকে প্রায় ৭ থেকে ৮ কোটি টাকা হাতিয়ে নেওয়ার একটি অভিযোগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা করেন স্থানীয় এলাকাবাসী ও শ্রমিকরা। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ডিএমপি ডিবির শক্তিশালী একটি দল রূপসা উন্নয়ন ফাউন্ডেশন মাল্টিপারপাস কোম্পানীর কার্যালয়ে অভিযান শুরু করে।

Development by: webnewsdesign.com