কাজিপুরে দুর্যোগ প্রস্তূতি দিবস উপলক্ষে আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩ | ৫:১৬ অপরাহ্ণ

কাজিপুরে দুর্যোগ প্রস্তূতি দিবস উপলক্ষে আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত
কাজিপুরে দুর্যোগ প্রস্তূতি দিবস উপলক্ষে আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত
apps

স্মার্ট বাংলাদেশের প্রত্যয়,দুর্যোগ মোকাবেলায় সবসময় “। এই শ্লোগান কে সামনে রেখে সিরাজগঞ্জের কাজিপুরে “মুজিব বর্ষে জাতীয় দুর্যোগ প্রস্তূতি দিবস -২০২৩” উপলক্ষে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ মার্চ বৃহস্পতিবার সকালে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে আর,ডি হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন , উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণ ছাড়াও ভৌগোলিক অবস্থানগত কারণে আমাদের নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হয়।

প্রাকৃতিক দুর্যোগে মানুষের কোনো হাত নেই। কিন্তু আমরা যদি পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে পারি তাহলে এসব দুর্যোগ মোকাবিলা করে টিকে থাকা আমাদের জন্য অনেক সহজ হবে। তাই ভূমিকম্প ও অগ্নিকাণ্ড ছাড়াও যে কোনো দুর্যোগ মোকাবিলায় আমাদের পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে দুর্যোগ প্রতিরোধে করণীয়গুলো জনগণকে সচেতন করতে, প্রান্তিক পর্যায়ের মানুষের মাঝে তুলে ধরতে হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম শাহা আলম মোল্লা।

এই সময়, উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমান। বাংলাদেশ স্কাউটস , কাজিপুর শাখার কমিশনার, আশরাফুল ইসলাম, সম্পাদক সেলিম রেজা, ক্লাব লিডার এনামুল হক সুমন। দুর্যোগ মোকাবেলায় করণীয় বিষয়ে মহড়া কাজিপুর ফায়ার সার্ভিসের সাব- অফিসার রফিকুল ইসলামের তত্ত্বাবধানে পরিচালিত হয়। মহড়া সঞ্চালনা ও নির্দেশনা প্রদান করেন, লিডার আলমগীর হোসেন। আরডি হাই স্কুলের শিক্ষার্থীরা মহড়ায় অংশ গ্ৰহণ করে।

Development by: webnewsdesign.com