কমলগঞ্জের অপরিকল্পিত বালু উত্তোলনে ২ ব্যবসায়ী জরিমানা

মঙ্গলবার, ০৫ অক্টোবর ২০২১ | ৭:০৪ অপরাহ্ণ

কমলগঞ্জের অপরিকল্পিত বালু উত্তোলনে ২ ব্যবসায়ী জরিমানা
apps

মৌলভীবাজারের কমলগঞ্জের রহিমপুরের ধর্মপুর এলাকায় ধলাই নদী থেকে অপরিকল্পিত ভাবে বালু উত্তোলন করায় দু’জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার আকস্মিক অভিযান পরিচালনা করে পাইপ ও একটি ড্রেজার মেশিন ভেঙে দেন।

পরে বালুঘাট থেকে ইজারাদারের দ্বায়িত্বপ্রাপ্ত শমসুদ মিয়াসহ দু’জনকে আটক করে উপজেলা ভূমি অফিসে নিয়ে আসেন। পরে জরিমানার ৫০ হাজার টাকা পরিশোধ করায় রাতে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

দীর্ঘদিন ধরে উপজেলার রহিমপুর ইউনিয়নের ধর্মপুর এলাকায় ধলাই নদীর তীরের কাছাকাছি মিরতিংগা চা বাগান সড়কে নির্মিত স্টিলের সেতুর পূর্ব দিকে ধলাই নদীর ১ম খন্ডাংশ ও পশ্চিম দিকে ২য় খন্ডাংশ ইজারা নিয়ে সকাল থেকে সন্ধ্যা পযর্ন্ত পাঁচ-সাতটি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছিল। নদীর বালু উত্তোলনের ফলে ভাঙ্গণে নদীর তীর ধীরে ধীরে বিলীন হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার বলেন, টাকা পরিশোধ না করায় দু’জনকে আটক করে নিয়ে আসা হয়। পরে টাকা পরিশোধ করায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। আগামীতেও এ রকম অভিযান অব্যাহত থাকবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশেকুল হক অপরিকল্পিত ভাবে বালু উত্তোলন ও সোমবারের আকস্মিক অভিযান ও জরিমানার সত্যতা স্বীকার করেন।

Development by: webnewsdesign.com