ইবি সভাপতি-সম্পাদকের বহিরাগতদের নিয়ে হামলা: প্রতিবাদে বিক্ষোভ

বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৫:৪২ অপরাহ্ণ

ইবি সভাপতি-সম্পাদকের বহিরাগতদের নিয়ে হামলা: প্রতিবাদে বিক্ষোভ
apps
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক বহিরাগত ক্যাডারদের নিয়ে ক্যাম্পাসে থাকা কর্মীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিদ্রোহী গ্রুপের নেতা-কর্মীরা।
বুধবার (২২ জানুয়ারী) সকাল ১১ টার দিকে দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
দলীয় সুত্রে জানা যায়, মঙ্গলবার শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক তাদের নেতা-কর্মীদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীদের সাথে হওয়া সংঘর্ষে বহিরাগতরা অস্ত্র নিয়ে কর্মীদের উপর হামলা করে বলে দাবি তাদের।
এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক ও কর্মচারী ঘটনার নেপথ্যে কাজ করছেন বলে দাবি করেছেন নেতাকর্মীরা।
নেতাকর্মীরা বলেন, নানাবিধ অভিযোগে শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিকে অবাঞ্ছিত ঘোষণা করেছ নেতাকর্মীরা। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের নির্দেশনায় কিছু কর্মচারী ও বহিরাগত ক্যাডারদের সহযোগিতা নিয়ে তারা ক্যাম্পাসে আসার চেষ্টা করছে। এ লক্ষে তারা গতকাল ক্যাম্পাসে থাকা নোতাকর্মীদের উপর হামলা করে। নেতাকর্মীরা প্রতিরোধ করতে গেলে সংঘর্ষ হয়। নেতাকর্মীরা বহিরাগতদের নিয়ে হামলার বিচার দাবি করেন। তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আগামী শনিবার পর্যন্ত সময় বেধে দেয়। এর মধ্যে পদক্ষেপ না নিলে কঠোর কর্মসূচীর হুমকিও দেয়।
এ বিষয়ে উপাচার্য  অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারী বলেন, ‌‌‘ঘটনা সম্পর্কে আমরা অবহত হয়েছি। তদন্ত কমিটিও করা হয়ছে। আগামী সাত দিনের মধ্যে ঘটনার চুলচেরা বিশ্লেষণ করে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।’
উল্লেখ্য, মঙ্গলবার সভাপতি-সম্পাদক তাদের নেতাকর্মীদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে ক্যাম্পাসে থাকা বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীদের সাথে সংঘর্ষ হয়। এতে সভাপতি সম্পাদকসহ উভয় গ্রুপের ২০ নেতাকর্মী আহত হয়। এঘটনায় সম্পাদক রাকিবকে ইতোমধ্যেই গ্রেপ্তার করেছ পুলিশ।

Development by: webnewsdesign.com