আইপিএলের চেয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সেরা:রাজ্জাক

মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০ | ৪:০৯ অপরাহ্ণ

আইপিএলের চেয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সেরা:রাজ্জাক
আব্দুল রাজ্জাক
apps

ক্রিকেটের সবচেয়ে বড় বাণিজ্য হয় ভারতে। এই বাণিজ্যের অন্যতম ক্ষেত্র ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল। এই টুর্নামেন্ট আসলেই বাতাসে টাকা ওড়ে। বিশ্বের হাজার ক্রিকেটার নিলামে নাম তুলে নিজেদের ভাগ্য যাচাই করেন। আইপিএলের চেয়ে সবদিক দিয়েই পিছিয়ে আছে বিশ্বের বাকি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলো। কিন্তু সাবেক পাকিস্তানি অল-রাউন্ডার আব্দুল রাজ্জাকের মতে, আইপিএলের চেয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সেরা।

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোর মধ্যে আইপিএলকেই এখন বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয়। বিশ্বের মানসম্পন্ন খেলোয়াড়দের প্রথম পছন্দ আইপিএল। সে তুলনায় পিএসএল অনেকটাই পিছিয়ে আছে। কিন্তু রাজ্জাকের মতে, আইপিএল আর পিএসএলের সেরা খেলোয়াড়দের নিয়ে প্রতিযোগিতার আয়োজন করলে আইপিএল দল হারবে। তিনি বলেন, আইপিএলের সেরা খেলোয়াড়দের নিয়ে যদি একটা একাদশ বানানো হয়, ওদিকে পিএসএলের সেরা খেলোয়াড়দের নিয়ে যদি আরেকটা দল বানানো হয়, তাদের মধ্যে খেলা হলে পিএসএল এর একাদশটাই জিতবে।

রাজ্জাক ইদানিং প্রায়ই ভারতীয় ক্রিকেটারদের সমালোচনা করে যাচ্ছেন। মাঝেমধ্যে আবোল-তাবোল বলে সমালোচিত হচ্ছেন। কিছুদিন আগে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের এক নম্বর বোলার যশপ্রীত বুমরাহকে ‘বাচ্চা বোলার’ বলে যথেষ্ট সমালোচনার জন্ম দিয়েছিলেন রাজ্জাকের চোখে বুমরাহ বিশেষ কোনো বোলারই না, ‘বিশ্বসেরা বোলারদের খেলেছি। তাই বুমরাহর মতো বোলারকে খেলতে কোনো সমস্যা হতো না। ওয়াসিম আকরাম আর গ্লেন ম্যাকগ্রার মতো বোলারদের বিপক্ষে খেলেছি, তাই বুমরাহ আমার কাছে শিশু।

Development by: webnewsdesign.com