‘আইএস বধু’ শামীমাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না: পররাষ্ট্রমন্ত্রী

শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৪১ অপরাহ্ণ

‘আইএস বধু’ শামীমাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না: পররাষ্ট্রমন্ত্রী
apps

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শামীমার মতো কোনো জঙ্গিকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না। তার জন্ম হয়েছে ইংল্যান্ডে। তার বাবা, মা, নানা, নানি, স্বামী সবাই ব্রিটিশ নাগরিক। আর এসব কারণে ‘আইএস বধু’ শামীমাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। তার সাথে আমাদের কোনো সম্পর্ক নেই। এই ধরণের জঙ্গি বাংলাদেশে গ্রহণযোগ্য নয়।

শনিবার বিকেলে সিলেট নগরীর একটি কমিউনিটি সেন্টারে মোয়াজ্জেম-ফাতেমা ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

 

অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীনে থাকা কোনো বাংলাদেশী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত নন। এটা একটা সুখবর। চীনফেরত ১৭১ জনের জায়গা হয়েছে আমাদের হজ ক্যাম্পে। আমরা আরো বিস্তারিত জানার চেষ্টা করছি। চীনে অবস্থানরত অবশিষ্ট বাংলাদেশি শিক্ষার্থীদেরকে পর্যায়ক্রমে দেশে আনার ব্যবস্থা করা হবে।’

মোয়াজ্জেম ফাতেমা ফাউন্ডেশনের চেয়ারম্যান মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও শাহাদত বখত সাহেদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম।

Development by: webnewsdesign.com